• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২৩:৩০    ঢাকা সময়: ০৯:৩০

বিক্রি হয়ে গেল মাইকেল জ্যাকসনের বাড়ি

দেশকণ্ঠ প্রতিবেদন : ক্যালিফোর্নিয়ার লস অলিভসে প্রয়াত মাইকেল জ্যাকসনের “দি নেভারল্যান্ড  র‌্যাঞ্চ” নামে বাড়িটি অবশেষে কিনে নিয়েছেন তারই এক সাবেক বন্ধু রন বার্কলে। বার্কলের এক মুখপাত্রের বরাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি।
 
ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২২ মিলিয়ন পাউন্ড বা দুই কোটি বিশ লাখ ডলার পরিশোধ করেছেন বার্কলে।
 
২০১৫ সালে প্রায় ২,৭০০ একরের জমিটির ওপর বাড়িটিকে বিক্রির জন্য তালিকাভুক্ত করা হয়। সেসময় এর দাম চাওয়া হয়েছিল ১০০ মিলিয়ন বা দশ কোটি ডলার। এরপর থেকে এর দাম ওঠানামা করছিলো। গত বছর সর্বনিম্ন ৩১ মিলিয়ন ডলারে তালিকাভুক্ত করা হয়।
 
১৯৮৭ সালে ১ কোটি ৯৫ লাখ ডলারে বাড়িটি কিনেছিলেন এবং খ্যাতির চূড়ায় থাকার সময়ে এখানেই তিনি বসবাস করতেন জ্যাকসন । এটিকে তিনি একটি বিনোদন কেন্দ্রে পরিণত করেন যার মধ্যে একটি চিড়িয়াখানাও ছিলো।
 
তবে ৯০ ও এর পরবর্তী দশকে নেভারল্যান্ড ছিলো মাইকেল জ্যাকসনের বিরুদ্ধে ওঠা শিশু যৌন হয়রানির কয়েকটি অভিযোগ তদন্তের মূল কেন্দ্র। তার মৃত্যুর পরে নেভারল্যান্ডের নতুন নামকরণ হয় সিকামোর ভ্যালি র‌্যাঞ্চ হিসেবে এবং এরপর ব্যাপক সংস্কার করা হয়।
 
৬৮ বছর বয়সী এই ব্যবসায়ীর ২৪শে ডিসেম্বর ২০২০ তারিখ পর্যন্ত সম্পদের পরিমাণ প্রায় এক দশমিক চার বিলিয়ন ডলার।
 
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।