• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭  নিউইয়র্ক সময়: ১৫:০৭    ঢাকা সময়: ০১:০৭

জনসম্মুখে আসলেন কিমের স্ত্রী

দেশকণ্ঠ প্রতিবেদন : উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের স্ত্রী এক বছরেরও বেশি সময়ের মধ্যে এই প্রথমবারের মতো জনসম্মুখে হাজির হলেন। তার এমন অনুপস্থিতি করোনাভাইরাস সম্পর্কিত বা সম্ভাব্য গর্ভাবস্থার কারণে হতে পারে বলে গুজব ছড়িয়ে পড়ার পর তিনি জনসম্মুখে আসলেন। ১৭ ফেব্রুয়ারি দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে বার্তা সংস্থা এএফপি। আনুমানিক ৩০ বছর বয়সী রি সল জু কিম জং উনের বাবা ও পূর্বসুরি কিম জং ইলের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক কনসার্টে তার স্বামীর সঙ্গে অংশগ্রহণ করেন।
 
পরমাণু ক্ষমতাধর দেশ উত্তর কোরিয়ার কিম রাজবংশের দ্বিতীয় সদস্যের জন্মবার্ষিকী পালন ডে অব শাইনিং স্টার হিসেবে পরিচিত এবং এটি দেশটির অত্যন্ত গুরুত্বপূর্ণ সরকারি ছুটির দিনগুলোর অন্যতম। উত্তর কোরিয়ার সরকারি রোদং সিনমুন সংবাদপত্র পিয়ংইয়ংয়ে মনসুদায়ি আর্ট থিয়েটারের এ অনুষ্ঠানে অংশ নেয়া এ দম্পতির হাসোজ্জল এবং অভিনয় শিল্পীদের উৎসাহিত করতে দেয়া করতালি সম্বলিত বিভিন্ন ছবি প্রকাশ করেছে।
 
প্রতিবেশি দেশ চীনে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর তা দ্রুত বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় এ মহামারি ভাইরাসের ছোবল থেকে দেশকে রক্ষা প্রচেষ্টার অংশ হিসেবে গত বছরের জানুয়ারিতে পিয়ংইয়ং তাদের সীমান্ত বন্ধ ঘোষণা করার পর থেকে দেশটি নিজস্বভাবে আরোপিত আইসোলেশনে রয়েছে। আর এর পর থেকে আর কিম জং উনের স্ত্রীকে জনসম্মুখে দেখা যায়নি।
 
দেশকণ্ঠ/অআ

AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।