• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭  নিউইয়র্ক সময়: ১৪:৫৫    ঢাকা সময়: ০০:৫৫

আবারও ভারতীয়দের ক্ষোভের মুখে রিহানা

দেশকণ্ঠ প্রতিবেদন : পপ আইকন রিহানা আর ভারতের মধ্যে সম্পর্ক দিন দিন যেন সাপে-নেউলে হচ্ছে। এই মাসের শুরুর দিকে ভারতে কৃষক  আন্দোলনকে কেন্দ্র করে রিহানা এবং অন্যান্য তারকাদের টুইট ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিরুদ্ধে ক্ষোভের জন্ম দিয়েছিলেন।
 
এবার ধর্মীয় অনুভূতি নিয়ে ব্যঙ্গ করার অভিযোগ উঠেছে মার্কিন সংগীত তারকার ওপর।
 
গলায় হিন্দু দেবতা গণেশের একটি পেনডেন্ট পরে টপলেস ছবি শেয়ার করার পরপরই গোটা ভারতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। 
 
কৃষক আন্দোলনের বিষয়ে মন্তব্য করার কয়েকদিন পরেই রিহানার ফটোশুটের ছবিগুলো গণমাধ্যমে এসেছে যা তার প্রতি ভারতীয়দের জন্মানো ক্ষোভকে কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।
 
যদিও টুইটটি ছিল রিহানার ১০০ মিলিয়নেরও বেশি টুইটার ফলোয়ারদের জন্য অন্তর্বাস লাইন "স্যাভেজ এক্স ফেন্টি"র প্রচারের উদ্দেশ্যে।এছাড়াও ছবিটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রিহানার প্রায় সাড়ে ৯১ মিলিয়ন ফলোয়ারের উদ্দেশ্য শেয়ার করেছেন তিনি।
 
বুধবার (১৭ ফেব্রুয়ারি) ভারতীয় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী এবং রাজনীতিবিদরা বিষয়টি “অবমাননাকর'” বলে রিহানার বিরুদ্ধে হিন্দু দেবতাদের অসম্মান ও হিন্দুধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলেছেন।
 
ভারতীয় জনতা পার্টির রাজ্য বিধায়ক রাম কদম এ বিষয়ে বলেন, "রিহানা 'ভারতীয় সংস্কৃতি, ঐতিহ্য  এবং আমাদের মূল্যবোধ সম্পর্কে কোনো ধারণা বা সম্মান রাখেননি।"
 
ওয়ার্ল্ড হিন্দু কাউন্সিল জানিয়েছে, তারা ছবিটি প্রকাশ করার জন্য ফেসবুক এবং টুইটারের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেছেন এবং রিহানার সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্টগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি করছেন।
দেশকণ্ঠ/অআ

AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।