• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  নিউইয়র্ক সময়: ০০:২৪    ঢাকা সময়: ১০:২৪

২০ জেলায় ৪০ দিনের মিউজিক ট্যুর

দেশকণ্ঠ প্রতিবেদন : মিডিয়াতে তার খবর বেশ আলোচনায় আসে হলিউড ছবির কারণে। ঢাকার প্রেক্ষাপট নিয়ে তৈরি ছবি ‘এক্সট্র্যাকশন’-এ ছিল তার গান। ক্রিস হেমসওয়ার্থ অভিনীত এ ছবির ‘নো বাউন্ডারিস’ গানটি তারই গাওয়া ছিল।
 
তরুণ এই হিপহপ গায়ক এবার নতুন এক মিশনে আছেন। ইতোমধ্যেই সেটা শুরু হয়ে গেছে। র‌্যাপ গান নিয়ে চষে বেড়াচ্ছেন দেশের বিভিন্ন জেলা। আজ (১৮ ফেব্রুয়ারি) ৪০তম দিনে শেষ করতে যাচ্ছেন ২০ জেলার কনসার্ট।
 
সোহানের ভাষ্য, ‘হিপহপ গানটা ঢাকায় বেশ জনপ্রিয়। কিন্তু এটি দেশের বিভিন্ন প্রান্তে কীভাবে ছড়িয়ে দেওয়া যায়, সেই ভাবনা থেকেই আমার এই মিউজিক মিশন।’ ব্ল্যাক জ্যাং হিসেবে পরিচিত এ গায়কের সঙ্গে কাজ করছেন ডিজে আদ্যিয়াত।
 
সোহান আরও বলেন, ‘এমন হয়েছে আমরা এক জেলায় ঘুমাই আরেক জেলায় ঘুম ভাঙে। দিনের পর দিন এভাবেই কাজ করেছি। প্রথমে ২০টি জেলা আমরা কাভার করেছি। পরে কিছুটা বিরতি নিয়ে আরও দুটা শেষ করছি। আজ (১৮ ফেব্রুয়ারি) হবে ২২তম কনসার্ট। এর মাধ্যমে দেশের প্রথম সংগীত ট্যুর শেষ হবে।’
 
তিনি জানান, নতুন প্রজন্ম চাইলেও দেশের অনেক শিল্পীই হিপহপটা সিরিয়াসভাবে গ্রহণ করেন না। এমনকি কোনও কার্যক্রম দেখা যায় না। সেই ভাবনা থেকেই এই ট্যুরের আয়োজন। এটির পৃষ্ঠপোষকতা করেছে হিরো বাংলাদেশ।
দেশকণ্ঠ/অআ

AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।