• সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭  নিউইয়র্ক সময়: ১৪:২৮    ঢাকা সময়: ০০:২৮

কিশোরগঞ্জে দশদিন ব্যাপি ভারোত্তোলন প্রশিক্ষণ

  • ক্রীড়া       
  • ফেব্রুয়ারি ১৯, ২০২১       

দেশকণ্ঠ প্রতিবেদন : কিশোরগঞ্জে দশ দিন ব্যাপি ভারোত্তোলন প্রশিক্ষণ শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া।
 
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে থাকা ক্রীড়া পরিষদের তৃণমূল প্রতিভা অন্বেষনের আওতায় এই প্রশিক্ষণের আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। এতে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জাতীয় ভারোত্তোলন কোচ শাহরিয়া সুলতানা সুচি।
 
প্রশিক্ষণের প্রথমিক বাছাইয়ে কিশোরগঞ্জ জেলার ২৯ জন বালক এবং বালিকা অংশ নেয়। চূড়ান্তভাবে প্রশিক্ষণে জন্য ৬ জন বালক এবং ১০ জন বালিকা নির্বাচিত হয়।
 
১০ দিনের এই প্রশিক্ষণে সমন্বয়ের দায়িত্বে রয়েছেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া কর্মকর্তা আল-আমিন। তিনি জানান, কিশোরগঞ্জ জেলায় ২০১৮ সালে প্রথম ভারোত্তোলন প্রশিক্ষণের আয়োজন করা হয়। এরই মধ্যে দুই জন জাতীয় পর্যায়ে রেকর্ডসহ স্বর্ণ পেয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীতে খেলোয়াড় কোটায় চাকরি হয়েছে আরো ৬ জনের।
 
সম্ভাবনাময় এই খেলাকে এগিয়ে নিতে কিশোরগঞ্জ জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা ক্রীড়া অফিস থেকে সব সময় সহযোগিতা করা হয়। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রতি বছর ভারোত্তোণ প্রশিক্ষণ ভেন্যু হিসেবে কিশোরগঞ্জকে নির্বাচন করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
দেশকণ্ঠ/অআ

AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।