• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  নিউইয়র্ক সময়: ০১:৪৯    ঢাকা সময়: ১১:৪৯

ইতিহাস গড়ে ফাইনালে ওসাকা

  • ক্রীড়া       
  • ফেব্রুয়ারি ২০, ২০২১       

দেশকণ্ঠ প্রতিবেদন: যার খেলা দেখে শৈশব কেটেছে, যার আদর্শে টেনিসে হাতেখড়ি, সেই সেরেনা উইলিয়ামসকে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উড়িয়ে দিয়ে ফাইনালে ওঠেন নাওমি ওসাকা। শনিবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডিকে সরাসরি ৬-৪, ৬-৩ গেমে হারিয়ে ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্লাম শিরোপা উঁচিয়ে ধরলেন তৃতীয় বাছাই জাপানি এই তারকা। গড়লেন ইতিহাস। মোনিকা সেলেসের পর প্রথম নারী খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারের প্রথম চারটি গ্র্যান্ড স্লাম ফাইনালেই জিতলেন ২৩ বছর বয়সী এই তারকা।
 
এর আগে ২০১৯ সালে তিনি অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১৮ ও ২০২০ সালে জিতেছেন ইউএস ওপেন। গ্র্যান্ড স্লাম ফাইনালে শতভাগ জয়ের রেকর্ড অক্ষত রেখে র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে উঠে আসাও নিশ্চিত করেছেন ওসাকা। অন্যদিকে নিজের প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনালে হারলেও এক লাফে নয় ধাপ এগিয়ে ১৩ নম্বরে উঠে এসেছেন ২৫ বছর বয়সী ব্র্যাডি। শৈশবে ফ্লোরিডার বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্টে নিয়মিত পরস্পরের মুখোমুখি হলেও পেশাদার টেনিসে ওসাকার মতো দ্রুত পাদপ্রদীপের আলোয় আসতে পারেননি ব্র্যাডি। এবারের অস্ট্রেলিয়ান ওপেনের আগে গ্র্যান্ড স্লাম মঞ্চে তার সেরা সাফল্য ছিল গত বছর ইউএস ওপেনের সেমিফাইনালে খেলা। সেখানেও ব্র্যাডির স্বপ্নযাত্রা থেমেছিল ওসাকার কাছে হেরে।
এএফপি, মেলবোর্ন।
দেশকণ্ঠ/অআ

AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।