• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭  নিউইয়র্ক সময়: ০২:৩৯    ঢাকা সময়: ১২:৩৯

তালা ভেঙে হলের দখল নিচ্ছেন জাবি শিক্ষার্থীরা

দেশকণ্ঠ প্রতিবেদন : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বেঁধে দেয়া সময় শেষ হওয়ার পরও আবাসিক হল খুলে না দেয়ায় ও উপাচার্য এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেওয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ফটক ভেঙে হল দখল করা শুরু করেছেন।
 
শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে একটি মিছিল ফজিলাতুন্নেছা হলের সামনে পৌঁছায়। এরপর শিক্ষার্থীরা হলের ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে ভবনের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। এখনও বিক্ষোভ অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। সব হল দখলে নেয়ার ঘোষণা দিয়েছেন তারা।
 
এদিকে, উপাচার্য ভবনের ফটকের সামনে অবস্থান নিয়ে আছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা। যে কোনো ধরনের সহিংস পরিস্থিতি এড়াতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে পুলিশ। তবে এ বিষয়ে পুলিশ কোনও বক্তব্য দিতে রাজি হয়নি। আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, দুপুর ২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের হলগুলো না খোলা হলে তারা কঠোর আন্দোলনের দিকে যাবেন।
দেশকণ্ঠ/অআ

AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।