• শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭  নিউইয়র্ক সময়: ০১:০৬    ঢাকা সময়: ১১:০৬

কষ্টের জয়ে ব্যবধান কমাল রিয়াল

দেশকণ্ঠ প্রতিবেদন : প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ১-০ গোলে জিতেছে রিয়াল। ভাইয়াদলিদের বিপক্ষে তারা টানা তিন ম্যাচ জিতল একই ব্যবধানে।
 
চোটের জন্য আক্রমণ ও রক্ষণে যথেষ্ট শক্তি হারিয়েছে রিয়াল। ভাইয়াদলিদের বিপক্ষে দলটি প্রবলভাবে অনুভব করেছে স্ট্রাইকার করিম বেনজেমার অভাব। অভিজ্ঞ ডিফেন্ডার সের্হিও রামোসের অনুপস্থিতিও কম অনুভব করেনি দলটি। 
 
অবনমন অঞ্চলে থাকা ভাইয়াদলিদ খুব বেশি সুযোগ পায়নি। তবে এর মধ্যেও অন্তত দুইবার তারা কঠিন পরীক্ষায় ফেলে থিবো কোর্তোয়াকে। বেলজিয়ান গোলরক্ষকের দৃঢ়তায় টানা তৃতীয় ম্যাচে জাল অক্ষত রাখে রিয়াল।   
 
বল দখলে শুরু থেকে রিয়াল দাপট দেখালেও প্রথম সুযোগ পায় ভাইয়াদলিদ। ষষ্ঠ মিনিটে ডাবল সেভে সফরকারীদের ত্রাতা কোর্তোয়া। ফাবিয়ান ওরেয়ানার শট ফেরানোর পর সাইদি ইয়ানকোর শট ক্রসবারের উপর দিয়ে পার করে দেন তিনি।
 
প্রতিপক্ষের রক্ষণে গিয়ে বারবার খেই হারাচ্ছিলেন মার্কো আসেনসিও, ভিনিসিউস জুনিয়র, মারিয়ানো দিয়াসরা। এরপরও ২৩ ও ৩০তম মিনিটে দুইবার জালে বল পাঠান মারিয়ানো। তবে দুবারই অফসাইডের জন্য গোল মেলেনি।
৩৯তম মিনিটে গোলরক্ষকের হ্যান্ডবলে বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পায় রিয়াল। মাত্র ৮ গজ দূর থেকেও হেড লক্ষ্যে রাখতে পারেননি কাসেমিরো।
 
দ্বিতীয়ার্ধের শুরুতে আবার লক্ষ্যভ্রষ্ট হেডে দলকে হতাশ করেন কাসেমিরো। ৫৪তম মিনিটে নিজেদের ডি বক্সে ফেরলঁদ মঁদির ব্যাখ্যাতীত ক্রসে বিপদে পড়তে বসেছিল রিয়াল। ওরেয়ানার ভলি কোনোমতে ব্যর্থ করে দেন কোর্তোয়া।
 
হেডে তৃতীয়বারে নিশানা খুঁজে পান কাসেমিরো। ৬৫তম মিনিটে টনি ক্রুসের ফ্রি কিকে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের হেড পোস্টে লেগে জালে জড়ালে এগিয়ে যায় রিয়াল। চলতি আসরে এটি তার পঞ্চম গোল।
 
বাকি সময়ে গোলের নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই।
 
এই জয়ে আতলেতিকোর সঙ্গে ব্যবধান তিনে নামিয়ে আনল রিয়াল। ২৪ ম্যাচে ১৬ জয় ও চার ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।
 
দিনের অন্য ম্যাচে লেভান্তের বিপক্ষে ২-০ গোলে হারে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আতলেতিকো। চলতি আসরে দলটির এটি দ্বিতীয় হার। সবশেষ চার ম্যাচে দলটির জয় কেবল একটি, ড্র দুটি। ২৩ ম্যাচে দিয়েগো সিমেওনের দলের ৫৫ পয়েন্ট।
 
২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বার্সেলোনা।দেশকণ্ঠ/অআ

AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।