• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২২:২৪    ঢাকা সময়: ০৮:২৪

ব্রহ্মপুত্রে বেঁধে রাখা হয়েছে বিশাল মাছ

দেশকণ্ঠ প্রতিবেদন : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ১১০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ কিনে বিপাকে পড়েছেন স্থানীয় এক মাছ ব্যবসায়ী। শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার চিকাজানি ইউনিয়নের বাহাদুরাবাদ নৌ থানা পয়েন্টে যমুনা নদী থেকে বিশালাকার মাছটি ধরা পড়ে জেলেদের জালে।
 
মাছ ব্যবসায়ী সহিদুর রহমান জানান, শনিবার রাতে যমুনা নদীতে মাছ শিকারের সময় ১১০ কেজি ওজনের বিশাল বাঘাইড় মাছটি ধরা পড়ে। পরে মাছটি ১ হাজার ১০০ টাকা কেজি দরে মোট ১ লাখ ২১ হাজার টাকায় কিনে নেন তিনি। মাছটি কিনে উপজেলার পুল্যাকান্দি এলাকায় ব্রহ্মপুত্র নদের পানিতে বেঁধে রাখা হয়েছে। 
 
তিনি আরও জানান, ১ হাজার ৫০০ টাকা কেজি দরে কেউ কিনতে চাইলে ১ লাখ ৬৫ হাজার টাকায় মাছটি বিক্রি করার আশা করছেন তিনি। তবে বড় আকারের মাছ হওয়ায় আর ন্যায্য মূল্যে বিক্রয় করার মত ক্রেতা না পাওয়ায় এখনো মাছটি বিক্রি করতে পারেননি। এদিকে বিশাল আকারের বাঘা আইড় মাছটি দেখতে শত শত উৎসুক জনতা ভিড় করছে নদের পাড়ে।
 
দেওয়ানগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা শফিউল আলম জানান, মাছটি গভীর পানির। আবহমান কাল থেকেই  যমুনা ও তদসংলগ্ন নদীতে মাঝে মাঝেই এই মাছ দেখতে পাওয়া যায়।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।