• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২১:৪৯    ঢাকা সময়: ০৭:৪৯

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

দেশকণ্ঠ ডেস্ক : আহমেদাবাদে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে ইংল্যান্ডকে ইনিংস ও ২৫ রানে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেছে ভারত। ফাইনালে কোহলিদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। শনিবার ৬ মার্চ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে ৩-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে কোহলিবাহিনী। এ জয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাংকিংয়ে শীর্ষে উঠার পাশাপাশি ফাইনালও নিশ্চিত হলো স্বাগতিকদের।
 
এর আগে তৃতীয় ম্যাচে ভারতের কাছে ১০ উইকেটের ব্যবধানে হেরে যাওয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেছে ইংল্যান্ড। তবে শেষ টেস্টে ভারত হেরে গেলে অস্ট্রেলিয়া ফাইনালে যেত। ফলে জিতলেও ইংল্যান্ডের কোনো লাভ হতো না। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে সিরিজের শেষ টেস্টে ড্র কিংবা জিততে হতো ভারতকে। কিন্তু ড্র নয়, দাপুটে জয় দিয়েই জুনের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। ফলে অস্ট্রেলিয়ার পক্ষে ফাইনালে উঠার কোনো সুযোগ আর নেই।

দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।