• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২১:৩৮    ঢাকা সময়: ০৭:৩৮

আর মিলবে না LG Smartphones ব্যবসার ঝাঁপ বন্ধ করল কোরিয়ান সংস্থা

দেশকণ্ঠ ডেস্ক : জল্পনা চলছিল। সেটাই সত্যি হল। স্মার্টফোনের বাজার থেকে হাত তুলে নিল এলজি (LG)। স্মার্টফোন উৎপাদনে ঝাঁপ বন্ধ করল এই কোরিয়ান সংস্থা। এলজি স্মার্টফোনের গ্রাহকরা বিক্রয়পরবর্তী পরিবেষা পাবেন। ভারতে এলজি স্মার্টফোনের তেমন বিক্রিবাটা নেই। তবে উত্তর আমেরিকার স্মার্টফোন বাজারের ১০ শতাংশ এলজি-র দখলে। অ্যাপেল ও স্যামসাঙের পরে তৃতীয়স্থানে। 
 
তবে গত ৬ বছর ধরে স্মার্টফোন ব্যবসায় লাভের মুখ দেখেনি। প্রায় ৩৩,০১০ কোটি টাকার লোকসান করেছে সংস্থা। তারা জানিয়েছে, স্মার্টফোন উৎপাদন বন্ধ করে ইলেকট্রিক যানের যন্ত্রাংশ, সংযোগকারী যন্ত্র, স্মার্টহোমের সরঞ্জাম ও আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স নির্মাণে মনোনিবেশ করবে। 
 
মোবাইল উৎপাদন বন্ধ করলেও বর্তমান গ্রাহকদের বিক্রয়পরবর্তী পরিষেবা দেবে সংস্থা। দক্ষিণ কোরিয়ায় স্মার্টফোন উৎপাদন ইউনিটের কর্মীদের অন্য ডিভিশনে চাকরি দেওয়া হবে। বাকি দেশগুলির ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  
 
চিনা স্মার্টফোন সংস্থাগুলির সঙ্গে প্রতিযোগিতায় এঁটে উঠতে পারছে না এলজি। বিক্রিও তলানিতে। ঘুরে দাঁড়াতে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে আনে সংস্থা। কিন্তু, গ্রাহকদের মন জয় করতে পারেনি তারা। রিপোর্ট বলছে, স্যামসাং ও এলজি-র ফোনের দাম বেশি। তার তুলনায় চিনা সংস্থাগুলির কমদামি ফোনই পছন্দ করছেন গ্রাহকরা। 
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।