• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৬:৪৬    ঢাকা সময়: ১৬:৪৬

রাসায়নিক দিয়ে পাকানো আম পাঠানো হচ্ছিল ঢাকায়

দেশকণ্ঠ প্রতিবেদন : সাতক্ষীরার কালিগঞ্জে বিষাক্ত রাসায়নিক দিয়ে অপরিপক্ব আম পাকিয়ে ঢাকায় পাঠানোর প্রস্তুতিকালে জনতা কর্তৃক জব্দকৃত ৪৯ ক্যারেট আম বিনষ্ট করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে উপজেলার ডাক বাংলো মোড় এলাকায় এসব আম বিনষ্ট করা হয়।
 
কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম উপস্থিত থেকে জব্দকৃত আমগুলো বিনষ্ট করেন। এ সময় পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) মিজানুর রহমান, উপ-পরিদর্শক সেলিম রেজা, সহকারী উপ-পরিদর্শক জিল্লুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
 
পুলিশ জানায়, বুধবার বিকেলে কালিগঞ্জের নলতা ইউনিয়নের কাশিবাটি এলাকা থেকে রাসায়নিক দিয়ে পাকানো অপরিপক্ব আমগুলো ঢাকায় পাঠানোর প্রস্তুতিকালে জনতা সেগুলো জব্দ করে। 
 
পরবর্তীতে থানায় খবর দিলে উপ-পরিদর্শক (এসআই) সেলিম রেজা ও সহকারী উপ-পরিদর্শক জিল্লুর রহমানের নেতৃত্বে পুলিশ আমগুলো জব্দ করে থানা হেফাজতে নিয়ে যায়। বৃহস্পতিবার জনসম্মুখে সেগুলো বিনষ্ট করা হয়। সেলিম রেজা বলেন, রোজায় বেশি দাম পাবার লোভে রাসায়নিক দিয়ে এসব আম পাকানো হয়েছিল বলে জানা গেছে। 
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।