• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৬:১১    ঢাকা সময়: ১৬:১১

পুলিশের সামনেই অ্যাম্বুলেন্সে গাদাগাদি করে ঢাকা যাত্রা

দেশকণ্ঠ প্রতিবেদন :  চলছে ‘সর্বাত্মক’ লকডাউন। মহাসড়কে যাত্রীবাহী যান চলাচল একেবারেই বন্ধ। ছোট-বড় কোনও বাস চলছে না, বন্ধ রেল এবং আকাশপথে যোগাযোগও। চলতে পারে কেবল পণ্যবাহী ট্রাক, আর রোগীবাহী অ্যাম্বুলেন্স, মাইক্রোবাস। এই সুযোগটাকে কাজে লাগিয়ে রংপুর থেকে ঢাকাগামী একটি অ্যাম্বুলেন্সে ওঠানো হয় উচ্চভাড়ায় গাদাগাদি করে যাত্রী।
 
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নগরীর লালবাগ এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর সামনেই তাদের অ্যাম্বুলেন্স ও মাইক্রোবাসে যাত্রী বোঝাই করতে দেখা গেছে। তখন দাযিত্বরত পুলিশ কর্মকর্তাদের অ্যাম্বুলেন্সচালককে বাধা দিতে দেখা যায়নি।
 
সেসময় অ্যাম্বুলেন্সচালককে যাত্রী নেওয়ার কারণ জিজ্ঞাসা করলে তিনি বলেন, ঢাকা থেকে এসেছেন এখন ঢাকায় ফিরে যাবেন। যাওয়ার পথে যাত্রী নিচ্ছেন। এসময় প্রতিজনের জন্য দু হাজার টাকা করে হাঁকছিলেন তিনি। ওই অ্যাম্বুলেন্সে ঠাসাঠাসি করে ৯ জনকে বসে থাকতেও দেখা গেছে। আরও ৩ জন যাত্রী নেওয়ার কথা ছিল তখনও। 
 
করোনা সংক্রমণ দূর করার জন্য লকডাউন দিয়েছে সরকার। এরমধ্যে অ্যাম্বুলেন্সে গাদাগাদি করে উঠেছেন কেন জানতে চাইলে যাত্রীরা বলেন, অত্যন্ত জরুরি প্রয়োজনে ঢাকায় যেতেই হবে। তাই আর কোনও পরিবহন না পেয়ে অ্যাম্বুলেন্সে যাচ্ছেন তারা। একইভাবে মর্ডান মোড়ে আরও একটি মাইক্রোবাসে ঠাসাঠাসি করে যাত্রী নিতে দেখা গেছে।
 
এ ব্যাপারে মাইক্রোবাসের এক ড্রাইভার জানান, রংপুর থেকে ঢাকা পর্যন্ত অন্তত ২৫টি স্থানে পুলিশকে টাকা দিয়ে যেতে হবে। এ কারণে তারাও ভাড়া বেশি নিচ্ছেন। সেসময় দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। তবে পরে জানতে চাইলে সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক জানান, মোটরযান আইনে ওই মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্স এবং এদের চালকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।