• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৫:৩৩    ঢাকা সময়: ১৫:৩৩

সকালে সন্তান জন্ম দিলেন বিকেলে কোভিডে মারা গেলেন সাংবাদিক রিফাত

দেশকণ্ঠ প্রতিবেদন :  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল ৭১ টিভির সহযোগী প্রযোজক রিফাত সুলতানা। শুক্রবার (১৬ এপ্রিল) বিকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তার। মৃত্যুর কয়েকঘণ্টা আগে একটি কন্যাসন্তানের জন্মও দেন তিনি।
 
জানা গেছে, প্রায় ১০ দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হন রিফাত। তিনি ৭ মাসের সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তার স্বামী নাজমুল ইসলামও করোনাভাইরাস আক্রান্ত ছিলেন। গত বুধবার রিফাতের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউ ভর্তি করা হয়। চারদিন আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার সকালে অস্ত্রোপচারের মাধ্যমে একটি কন্যাসন্তানের জন্ম দেন তিনি। এর কয়েকঘণ্টা পর মৃত্যু হয় তার। বর্তমানে তার সন্তানটি রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ইনকিউবেটরে রয়েছে।
 
এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১০১ জন মারা গেছেন বলে শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এটি ছিল একদিনে বাংলাদেশে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এর আগে গত বৃহস্পতিবার ৯৪ জন এবং বুধবার ৯৬ জন মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ১৮২ জনে।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।