• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৭:০৫    ঢাকা সময়: ১৭:০৫

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শীর্ষ হেফাজত নেতাদের সাক্ষাত

দেশকণ্ঠ প্রতিবেদন :  হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাথে মন্ত্রীর বাসভবনে সাক্ষাত করেছেন। সোমবার (১৯ এপ্রিল) রাতে ইসলামপন্থী সংগঠনটির শীর্ষ পাঁচ থেকে ছয়জন নেতার একটি প্রতিনিধি দল মন্ত্রীর সাথে এক ঘণ্টারও বেশি সময় বৈঠক করেন।
 
এ সময় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারাও সেখানে উপস্থিত ছিলেন। তবে বৈঠকের পরে কোনও পক্ষ থেকেই আনুষ্ঠানিক ব্রিফিং করা হয়নি। রাত সোয়া ১১ টার দিকে মন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে আসার পরে হেফাজত নেতারা বৈঠক সম্পর্কে কোনও মন্তব্য করতে রাজি হননি। বৈঠকে হেফাজতের নায়েবে আমির আতাউল্লাহ হাফেজ্জি, সেক্রেটারি জেনারেল নুরুল ইসলাম জিহাদি, কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের (বেফাক) সেক্রেটারি জেনারেল ও হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকের ভাই মাহফুজুল হক, মিজানুর রহমান, হাবিবুল্লাহ মিয়াজি প্রমুখ উপস্থিত ছিলেন। 
 
এর আগে, সোমবার বিকালে মহাসচিবের নেতৃত্বে পাঁচ শীর্ষ হেফাজত নেতার একটি দল একটি গোয়েন্দা সংস্থার সাথে বৈঠক করেন। হেফাজতের এক নেতা বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকটি বিকালের বৈঠকের ফলোআপ ছিল। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হেফাজত নেতারা দেশব্যাপী সহিংসতার ঘটনার পর তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার জন্য সরকারের সাথে কথা বলার চেষ্টা করছেন। তারা চায় না আইন প্রয়োগকারীদের হাতে আর কোনও নেতাকর্মীকে গ্রেফতার হোক।
 
২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে হেফাজত ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ চালিয়েছিল। যাতে একাধিক হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শীর্ষ হেফাজত নেতাদের গ্রেফতার করে। এ ছাড়া গত বছরের মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলায় রবিবার (১৮ এপ্রিল) গ্রেফতার হওয়া হেফাজত নেতা মামুনুলকে সাত দিনের রিমান্ডে রাখা হয়েছে।
 
এদিকে, হেফাজত প্রধান জুনায়েদ বাবুনগরী সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলোকে মিথ্যা ও মনগড়া বলে অভিহিত করেছেন। ২০ মিনিট দীর্ঘ ওই ভিডিওতে মামুনুল হক ও আজিজুল হক ইসলামাবাদীসহ সকল হেফাজত নেতাদের নিঃশর্ত মুক্তি চান তিনি।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।