• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৫:৪১    ঢাকা সময়: ১৫:৪১

কাজী বর্ণের রোজাদারদের মানবতার ভ্যান ছুটছে

দেশকণ্ঠ প্রতিনিধি, যশোর : মানবতার বাতিঘর জননেত্রী শেখ হাসিনার নিদের্শে কাজী বর্ণ উত্তমের মানবতার ভ্যান ছুটতে অবিরাম। ১৯ এপ্রিল শুরু হওয়া রোজাদারদের ইফতারি প্রদাণ ১০দিনের কর্মসূচির বৃহস্পতিবার ছিল চতুর্থ দিন।  ওইদিন যশোরের ‘মানবতার ভ্যান 'পৌঁছে গেছে বিকাল ৫টায় যশোর শহরের ৮ নং ওয়ার্ডের নলডাঙ্গা রোড,নতুন বাজারে পিছনে এবং ১নং ওয়ার্ডের রাঙ্গামাটি গ্যারেজের সামনে। ইফতার সামগ্রী বিতরণ করেন নওরোজ আলম খান চপল, রবিউল ইসলাম বাবলু, জিয়াউল বিপ্লব ও আসাদুল্লাহ খান বিপ্লব এর নেতৃত্বে নলডাঙ্গা রোড নতুন বাজার এর পিছনে ইফতারি প্রদাণ করা হয়েছে। আর রাঙ্গামাটি গ্যারেজের সামনে ইফতার উপহার সামগ্রী বিতরণ করেন কাজী খালেদ ও যুবলীগ নেতা খন্দকার শরীফ রেজা তপু। এর আগের দিন দড়াটানায় ইফতার উপহার সামগ্রী বিতরণ করা হয়। প্রায় ২২০ জন দুঃখী মানুষের হাতে ইফতারির প্যাকেট তুলে দেওয়া হয়েছে। শহরের দড়াটানায় এ ইফতার উপহার বিতরণের উপস্থিত ছিলেন যশোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মুনির হোসেন টগর, যশোর জেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সুবল রায়, যশোর জেলা যুবলীগের নির্বাহী সদস্য শেখ জাহিদুর রহমান লাবু, যশোর শহর যুবলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান মিলু ও যুগ্ম আহ্বায়ক সোলাইমান খান রাফেলসহ প্রমূখ। 
 
 
যশোর আওয়ামী লীগ নেতা কাজী বর্ণ উত্তম রোজাদারদের জন্য মানবতার ভ্যান চালু করে ব্যাপকভাবে আলোচিত হচ্ছেন। এ ব্যাপারে কাজী বর্ণ উত্তম বলেন,  শহরের বিভিন্ন স্থানে রোজাদারদের প্রাথমিকভাবে ১০দিন এ কর্মসূচির মাধ্যমে ইফতারি প্রদান করা হচ্ছে। এই উদ্যোগ মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক নির্দেশেরই বহির্প্রকাশ। উল্লেখ্য, কাজী বর্ণ উত্তম যশোর জেলা আওয়ামীলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও উদীচীর সহ-সভাপতি। কাজী বর্ণ উত্তমের এ উদ্যোগ স্থানীয়দের মাঝে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে।
 
 
করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সারাদেশে তৃতীয় দফার সর্বাত্মক লকডাউন চলছে। লকডাউনের ফলে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ। এর আগে লকডাউনে সরকারি সহযোগিতাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিকরা অসহায় মানুষের ঘরে খাবার পৌঁছে দিয়েছেন। কিন্তু এবার অনেকেরই খুব একটা তৎপরতা নেই। ঠিক সেই সময় যশোরে আওয়ামীলীগ নেতা কাজী বর্ণ উত্তমের এ উদ্যোগ সাধারণ মানুষের মাঝে কিছুটা হলেও হাসি ফোটাচ্ছে। 
 
কর্মসূচীর প্রথম দিনে বারান্দীপাড়ার নাথ পাড়ায় প্রায় দুইশতাধিক নারী-পুরুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। দ্বিতীয় দিন অম্বিকা বসু লেনের ২শ২০ জন দুঃখী মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।  
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।