• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৬:৫৯    ঢাকা সময়: ১৬:৫৯

সাইফের পর মিরাজের আঘাত

দেশকণ্ঠ প্রতিবেদন :  সাইফের বলে এগিয়ে এসে ফ্লিক করেছিলেন করুণারত্নে। কিন্তু বল শর্ট লেগে থাকা ইয়াসিরের থাইয়ে লাগে। তবে বল মাটিতে পড়তে দেননি বদলি ফিল্ডার হিসেবে নামা ইয়াসির। করুণারত্নের ব্যাট থেকে আসে ৭৮ বলে ৬৬ রান। দুই ওভার পর মিরাজের বল ধনঞ্জয়ার ব্যাট ছুঁয়ে উইকেটরক্ষক লিটন দাসের থাইয়ে আঘাত করে শূন্যে ভাসলে সহজ ক্যাচ লুফে নেন স্লিপে থাকা নাজমুল হোসেন শান্ত। ধনঞ্জয়া বিদায় নেন ৫২ বলে ৪১ রান করে।
 
এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১২৭ রান। স্বাগতিকদের লিগ ৩৬৯ রানের। চতুর্থ দিনের শুরুতেই সাফল্য পায় বাংলাদেশ। গতকালের অপরাজিত ব্যাটসম্যান অ্যাঞ্জেলা ম্যাথিউস (১২) ফিরে গেছেন সাজঘরে। ম্যাথিউসের উইকেটটি পেয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। এবারও ক্যাচ নিয়েছেন শর্ট লেগে থাকা ইয়াসির আলী। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনের খেলা চলছে।  
 
এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৪৯৩ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল শ্রীলঙ্কা। জবাবে ২৫১ রান তুলতেই সব উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। ২৪২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৭ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে লঙ্কানরা।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।