• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৬:৫৪    ঢাকা সময়: ১৬:৫৪

সব আশা শেষ রোনালদোদের ১ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন ইন্টার

দেশকণ্ঠ প্রতিবেদন :  দীর্ঘ ১১ মৌসুম পর ইতালিয়ান সিরি আ'র শিরোপা জেতার নিঃশ্বাস ছোঁয়া দূরত্বে পৌঁছে গেছে ইন্টার মিলান। লিগের বাকি থাকা চার ম্যাচে আর মাত্র ১ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা।
 
শনিবার রাতে ক্রোতোনকে ২-০ গোলে হারিয়ে নিজেদের শিরোপা স্বপ্ন আরও শক্ত করেছে অ্যান্তনিও কন্তের দল। যার ফলে শেষ হয়ে গেছে সিরি আ'র টানা নয়বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসের সকল গাণিতিক সম্ভাবনাও। প্রতিপক্ষের মাঠে খেলা ম্যাচটিতে একের পর এক আক্রমণ করেছে ইন্টার। কিন্তু প্রত্যাশামাফিক গোল তারা পায়নি। প্রথমার্ধ গোলশূন্য কাটার পর দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটের সময় প্রথম গোলটি করেন ক্রিশ্চিয়ান এরিকসেন।
 
এরপর দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিট পর্যন্ত। এবার স্কোরশিটে নাম তোলেন আশরাফ হাকিমি। যার সুবাদে ২-০ গোলের সহজ জয় পায় ইন্টার। লিগের ৩৪ ম্যাচ শেষে ২৫ জয় ও ৭ ড্রয়ে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ইন্টার। দুই নম্বরে থাকা এসি মিলানের সংগ্রহ ৩৪ ম্যাচে ৬৯ পয়েন্ট। ফলে তারা শেষ চার ম্যাচ জিতলেও ইন্টারের ৮২ পয়েন্ট টপকাতে পারবে না।
 
কিন্তু গাণিতিকভাবে আশা রয়েছে তিন নম্বরে থাকা আটলান্টার। তাদের ঝুলিতে রয়েছে ৩৩ ম্যাচে ৬৮ পয়েন্ট। শেষ পাঁচ ম্যাচ জিতলে আটলান্টার পয়েন্টে বেড়ে হবে ৮৩। সেক্ষেত্রে ইন্টার নিজেদের বাকি সব ম্যাচ হারলে সুযোগ থাকবে আটলান্টার। এদিকে ইন্টারের সবশেষ জয়ে সকল আশা শেষ হয়ে গেছে সিরি আ'র টানা নয়বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসের। ক্রিশ্চিয়ানো রোনালদোরা ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছেন পাঁচ নম্বরে। শেষের পাঁচ ম্যাচ জিতলেও ইন্টারকে টপকাতে পারবেন না তারা।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।