• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৬:১৭    ঢাকা সময়: ১৬:১৭

হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর দিচ্ছেন বরুণ ধাওয়ান

দেশকন্ঠ ডেস্ক: হাসপাতালগুলোতে অক্সিজেন কনসেনট্রেটর সংগ্রহ ও অনুদানে এবার ‘মিশন অক্সিজেন ইন্ডিয়া’য় যুক্ত হলেন বলিউড তারকা বরুণ ধাওয়ান। সামাজিক পাতায় এ খবর নিশ্চিত করেছেন বরুণ ধাওয়ান নিজেই। সামাজিক পাতায় বরুণ ধাওয়ান জানিয়েছেন, প্রথম কিস্তি এরই মধ্যে ভারতে পৌঁছেছে এবং ১৪টি হাসপাতালে বিতরণ করা হয়েছে।
 
করোনাভাইরাসে প্রতিবেশী দেশ ভারতে গতকাল একদিনে তিন হাজার ৬৮৯ জনের মৃত্যু হয়েছে। সর্বোচ্চ মৃত্যুর দিনে করোনার সংক্রমণ কিছুটা কমেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে। গতকাল শনিবার ভারতজুড়ে তিন লাখ ৯২ হাজারের বেশি মানুষের শরীরে করোনা ধরা পড়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৯৫ লাখ পার হলো।
 
ভারতের হাসপাতালগুলোতে করোনা রোগীর উপচেপড়া ভিড়। অক্সিজেন সংকটে মৃত্যুর সংখ্যা বাড়ছেই। এমন পরিস্থিতিতে সহায়তার হাত বাড়াচ্ছেন বিভিন্ন অঙ্গনের তারকারা। য়েক দিন আগে নিজের স্বেচ্ছাসেবী সংস্থা কেভিএন ফাউন্ডেশনের মাধ্যমে মুম্বাই ও বেঙ্গালুরুতে বিনামূল্যে অক্সিজেন কনসেনট্রেটর সহায়তা কার্যক্রম শুরু করেন বলিউড তারকা সুনীল শেঠি। সম্প্রতি কোভিড-আক্রান্তদের সাহায্যার্থে ভক্তদের অনুদান দেওয়ার আহ্বান জানান বিশ্বতারকা প্রিয়াঙ্কা চোপড়া জোনাস ও তাঁর স্বামী নিক জোনাস। সেই আহ্বানে সাড়া দিয়েছেন ভক্তরা।
 
এ ছাড়া অক্ষয় কুমার, টুইঙ্কেল খান্না, আয়ুষ্মান খুরানা, তাপসী পান্নু, অজয় দেবগন, সালমান খান, সুনীল শেঠি, সোনু সুদসহ বলিউডের অনেক তারকাই ভারতের এই করোনা-সংকটকালে সাহায্যের হাত বাড়িয়েছেন।
 দেশকন্ঠ অ/আ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।