• শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৬:০১    ঢাকা সময়: ১৬:০১

আবারও বাড়ানো হলো লকডাউনের মেয়াদ

দেশকণ্ঠ প্রতিবেদন :  করোনার বিস্তাররোধে সরকার আবারও চলমান লকডাউনের মেয়াদ বৃদ্ধি করেছে। আগামী ১৬ মে পর্যন্ত লকডাউনের সময় বাড়ানোর পাশাপাশি, বৃহস্পতিবার (৬ মে) থেকে আন্তজেলা গণপরিবহন সেবা চালু করার অনুমতি দেয়া হয়েছে। সোমবার (৩ মে) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সাপ্তাহিক মন্ত্রিপরিষদ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সভায় যোগ দেন।
 
সভাশেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, লকডাউনের মেয়াদ বাড়ানো হলো এবং সেই সাথে শুধুমাত্র জেলার ভিতরে গণপরিবহন চলাচলের অনুমতি দেয়া হলো। অর্থাৎ দূরপাল্লার বাস চলবে না। এসময় তিনি বলেন, প্রত্যেক এলাকার স্থানীয় প্রশাসন বিপণিবিতানগুলোতে অভিযান পরিচালনা করবে। যদি কোথাও স্বাস্থ্যবিধি লঙ্ঘন হতে দেখা যায়, তাহলে সেসকল বিপণিবিতান ও দোকান তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হবে।
 
এর আগে গত ২৮ এপ্রিল ছয়দিনের নতুন লকডাউন ঘোষণা করে সরকার। ২৮ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। দোকান ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে বলে প্রজ্ঞাপনে বলা হয়। এর আগে ১৪ এপ্রিল প্রথম দফায় এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করা হয়। পরে সেই লকডাউনের সময়সীমা বাড়ানো হয়।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।