• শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৬:২৮    ঢাকা সময়: ১৬:২৮

মসজিদ কমিটির সভাপতি হলেন নায়ক জায়েদ খান

দেশকণ্ঠ প্রতিবেদন :  ঢাকাই চলচ্চিত্রের চিত্রনায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান এবার পিরোজপুর জেলার মাছিমপুরের আল হেরা জামে মসজিদ কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন। ব্যক্তিজীবনে ধর্মভীরু হিসেবে পরিচিত জায়েদ খানের জন্মস্থান পিরোজপুরে। 
 
এ বিষয়ে বুধবার (২৬ মে) গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে জায়েদ বলেন, ‘‘আমি সত্যিই অবাক। প্রথমে আমাকে আল হেরা জামে মসজিদ থেকে আমন্ত্রণ জানানো হয়। তবে কী কারণে আমাকে ডাকা হয়েছে তা না জেনে আমি গেঞ্জি পরে সেখানে যাওয়ার পর তারা আমার হাতে উপহারস্বরুপ জায়নামাজ ও টুপি তুলে দেয় এবং বলে এখন থেকে এই মসজিদের দায়িত্ব তোমার।”
 
জায়েদ বলেন, “কেন আমাকেই সভাপতি করা হলো এই প্রশ্ন আমার মনেও এসেছিল। কেননা মসজিদ কমিটির সভাপতি বা সাধারণ সম্পাদক সাধারণত স্থানীয় জনপ্রতিনিধি অথবা গণ্যমান্য ব্যক্তিদেরই করা হয়। আমাকে সভাপতি করার কারণ হিসেবে তারা বলেন, আমার কোনো ধরনের বাজে অভ্যাস নেই, সিগারেট বা মদ পান করি না। সেজন্যই আমাকে তারা দায়িত্ব দিয়েছেন।” “অনেকেই মনে করেন, অভিনয় যারা করেন তারা খারাপ মানুষ। এখন আমাকে এই পদে দেখে অনেকের এই ভুল ভাঙবে। আল্লাহ আমাকে কবুল করেছেন বলেই এমন একটি মর্যাদাকর স্থান আমি পেয়েছি,” বলেন জায়েদ।
 
ঢাকাইয়া ছবির এই নায়ক আরও বলেন, “এই দায়িত্বের সাথে জড়িয়ে আছে তার বাবার স্মৃতি। এবার বাবার অসম্পন্ন কাজগুলো সম্পন্ন করতে চান তিনি। মসজিদে অনেক গরম, মুসল্লিদের সেখানে নামাজ পড়তে খুব কষ্ট হয়। তাই খুব দ্রুত দুই টনের একটি এসি সেখানে উপহার দেওয়ার ইচ্ছা আছে।” উল্লেখ্য, ২০০৮ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘‘ভালোবাসা ভালোবাসা’’ চলচ্চিত্রের মধ্য দিয়ে রুপালি পর্দায় অভিষেক ঘটেছিল জায়েদ খানের।
দেশকণ্ঠ/অআ
 

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।