• শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৫:২৩    ঢাকা সময়: ১৫:২৩

যুব তৃণমূলের সভাপতি হলেন সায়নী ঘোষ

দেশকণ্ঠ প্রতিবেদন :  ভারতের পশ্চিমবঙ্গের যুব তৃণমূল সভাপতি হলেন চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেত্রী সায়নী ঘোষ। অপরদিকে পদোন্নতি হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তিনি যুব তৃণমূল সভাপতি থেকে সর্বভারতীয় সাধারণ সম্পাদক হয়েছেন। শনিবার (৫ জুন) পশ্চিমবঙ্গে তৃণমূল ভবনে দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসার পর এটিই তৃণমূলের ওয়ার্কিং কমিটির প্রথম বৈঠক। এতে উপস্থিত ছিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি।
 
জানা যায়, এবারের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে আসানসোল দক্ষিণ কেন্দ্রে তৃণমূলের প্রার্থী ছিলেন সায়নী। কিন্তু বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের কাছে হেরে যান তিনি। হারলেও তিনি নির্বাচনে ভালোই লড়াই করেছিলেন। তার এই লড়াই নজরে পড়ে তৃণমূল নেতাদের। ফলে তাকে যুব তৃণমূলের সভানেত্রী করা হয়।
 
এদিকে তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠকে আরও সিদ্ধান্ত নেয়া হয়। এর মধ্যে দোলা সেনকে সর্বভারতীয় সভানেত্রী করা হয়। রাজ্য সভাপতি হন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। এছাড়া পশ্চিমবঙ্গের মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রী হয়েছেন কাকলি ঘোষ দস্তিদার। কৃষক সংগঠনের সভাপতি হয়েছেন পুর্ণেন্দু বসু। বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা দুর্নীতির বিরুদ্ধে কড়া বার্তা দেন। তিনি দলের নেতাকর্মীদের হুঁশিয়ারি করে বলেন, কোনো অবস্থায় দুর্নীতির সঙ্গে জড়ানো যাবে না। মানুষের কাছাকাছি থাকতে লালবাতিওয়ালা গাড়ির ব্যবহার কমাতে হবে। সরকার ও দলের সমন্বয় বাড়াতে হবে।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।