• শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৫:৫৮    ঢাকা সময়: ১৫:৫৮

রামেক হাসপাতালে এক দিনে ৭ মৃত্যু

দেশকণ্ঠ প্রতিবেদন :  রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও সাতনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনাভাইরাস আক্রান্ত ছিলেন।  রবিবার (৭ জুন) সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান। মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন এবং রাজশাহী, নাটোর, নওগাঁ ও পাবনার একজন করে রয়েছেন। 
 
রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস  জানান, চলতি মাসের সাতদিনে (১ জুন সকাল ৬টা থেকে ৭ জুন সকাল ৬টা পর্যন্ত) হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে মারা গেছেন ৬০ জন। এর মধ্যে ৪২ জনই মারা গেছেন করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।  এর মধ্যে ১ জুন, সাতজন, ২ জুন সাতজন, ৩ জুন নয়জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন আটজন, ৬ জুন ছয়জন ও সর্বশেষ ৭ জুন সাতজন মারা যান।
 
ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, সোমবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালে ভর্তি রয়েছেন ২৩২ জন। এর মধ্যে আইসিউতে ১৮ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন। এর মধ্যে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন ও নওগাঁর একজন রয়েছেন। একই সময় হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন।
 
রাজশাহীতে কমেছে শনাক্তের হার
রাজশাহীতে কিছুটা কমেছে করোনাভাইরাস সংক্রমণের হার। রবিবার রাজশাহীর দুইটি ল্যাবে ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯৭ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। রাতে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল দুইটি ল্যাবের করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।
 
এতে দেখা যায়, রাজশাহীতে আগের দিনের চেয়ে রবিবার ৮ দশমিক ৯৮ শতাংশ কমে করোনাভাইরাস শনাক্তের হার নেমেছে ৪১ দশমিক ২৯ শতাংশ। যা আগের দিন শনিবার ছিল ৫০ দশমিক ২৭ শতাংশ। আর গত শুক্রবার এ জেলায় শনাক্তের হার ছিল ৪৯ দশমিক ৪৩ শতাংশ।
 
ডা. সাইফুল ফেরদৌস জানান, রবিবার দুই ল্যাবে তিন জেলার ৬০৫ জনের নমুনা পরীক্ষা করে ২৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করে ১৯৭ জনের পজিটিভ এসেছে। আর চাঁপাইনবাবগঞ্জের ৪৪ জনের নমুনা পরীক্ষা করে নয়জন এবং নওগাঁ জেলার ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।