• শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৫:২২    ঢাকা সময়: ১৫:২২

সাকিবের আরেকটি বাজে দিন

দেশকণ্ঠ প্রতিবেদন :  মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২৭ রানে ৬ উইকেট হারিয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে কম রানে আউট হওয়ার শঙ্কা জেগেছিল মোহামেডানের। তবে শুভাগত হোমের একক পারফরম্যান্সে বাজে অভিজ্ঞতার মুখে পড়তে হয়নি তাদের। শুভাগতর ৩২ বলে ১ চার ও ৫ ছক্কায় সাজানো ৫২ রানের ইনিংসে ভর করে মোহামেডান ৯ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে। দলের দ্বিতীয় সর্বোচ্চ আসে আবু হায়দার রনির ব্যাট থেকে। ২৫ বলে এই পেসার ১৫ রানের ইনিংস খেলেছেন। 
 
অন্যদিকে দলের সেরা ক্রিকেটার সাকিব ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন। শাইনপুকুরের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে ২৯ রান করে রেখেছিলেন অবদান। দ্বিতীয় ম্যাচে ‘গোল্ডেন ডাক’! প্রাইম ব্যাংকের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ২০ রান। পরের দুই ম্যাচে দুই হার মোহামেডানের। দুই ম্যাচেই ‘ফ্লপ’ সাকিব। শেখ জামালের বিপক্ষে ২ ও প্রাইম দোশ্বেরের বিপক্ষে ২২ রান করেন। রূপগঞ্জ ম্যাচেও হাসলো না তার ব্যাট। সব মিলিয়ে এবারের লিগে ৬ ম্যাচে মাত্র ৭৩ রান করেছেন তিনি। ব্যাটিং গড় মাত্র ১২.১৬। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ওয়ানডেতে রান ছিল ১৫, ০ ও ৪। রূপগঞ্জের বোলারদের মধ্যে সোহাগ গাজী, মোহাম্মদ শহীদ, নাঈম ইসলাম ও কাজী অনিক ২টি করে উইকেট নিয়েছেন।
 
১১৪ রানের লক্ষ্যে ১১ বল হাতে রেখে ৯ উইকেটের সহজ জয় পায় রূপগঞ্জ। পিনাক ঘোষ ও মেহেদী মারুফের ওপেনিং জুটিতেই আসে ৮৯ রান। লিগে প্রথম ও ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন পিনাক। ৫১ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫১ রানের অপরাজিত ইনিংসটি সাজিয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। মেহেদী মারুফ ৪১ রানে আউট হলেও বাকি কাজটুকু সারেন সাব্বির রহমান। তিনি ১৩ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন।
 
মোহামেডানের মাহমুদুল হাসান ১ উইকেট নিয়েছেন। ব্যাটিংয়ের মতো বোলিংয়েও বাজে দিন কাটিয়েছেন সাকিব। ৩.১ ওভারে ১৭ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন এই অলরাউন্ডার। টানা তিন হারে ৬ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে নেমে গেছে মোহামেডান। অন্যদিকে ঐতিহ্যবাহী ক্লাবটিকে হারিয়ে ৫ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে উঠে এসেছে রূপগঞ্জ।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।