• শুক্রবার, ২৫ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৫:২৬    ঢাকা সময়: ১৫:২৬

বাবার জন্মের সাড়ে চার বছর আগে ছেলের জন্ম

দেশকণ্ঠ প্রতিবেদন :  ফরিদপুরের আলফাডাঙ্গায় বাবার জন্মের সাড়ে চার বছর আগে ছেলের জন্মের ঘটনা ঘটেছে, তবে বাস্তবে নয়। জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) জন্ম তারিখে এমন কাণ্ড ঘটেছে। পরিচয়পত্র অনুযায়ী উপজেলা সদরের পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ইবাদত বিশ্বাসের জন্মের সাড়ে চার বছর আগে ছেলে মোক্তার বিশ্বাসের জন্ম হয়েছে।
 
জানা যায়, মোক্তার বিশ্বাসের এনআইডি নম্বর অনুযায়ী দেখা যায় তার জন্ম ১৯৭১ সালের ১৮ নভেম্বর। তবে মোক্তার বিশ্বাসের ছেলে আয়ুব বিশ্বাসের এনআইডি কার্ডে জন্ম তারিখ দেওয়া হয়েছে ১৯৬৭ সালের ১৮ মার্চ। সে হিসেবে বাবার সাড়ে চার বছর আগে ছেলের জন্ম হয়েছে। আয়ুব বিশ্বাস বলেন, আমার ভোটার আইডিতে জন্ম তারিখ বাবার বয়সের থেকে অনেক বেশি হয়ে গেছে। জানি না কীভাবে এমনটা হলো। এ নিয়ে খুব সমস্যার মধ্যে আছি। এ আইডিটি দিয়ে কোনও কাজ করা যাচ্ছে না। সংশোধন করতে হবে, কিন্তু তাতেও নাকি পদে পদে হয়রানি।
 
এ প্রসঙ্গে আলফাডাঙ্গা উপজেলা নিবার্চন কর্মকর্তা শামীম আহমাদ জানান, ২০০৯ সালের আগে যারা ভোটার হয়েছেন, তাদের তথ্যগত ত্রুটির কারণে এ ধরনের সমস্যা হতে পারে। তবে সংশোধনের সুযোগ আছে। যারা সংশোধনের আবেদন করেছেন তাদের সংশোধন প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান তিনি।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।