• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২১:২৭    ঢাকা সময়: ০৭:২৭

সাইফউদ্দিনের বোলিং ঝলকের পর বৃষ্টি আইনে জয় আবাহনীর

দেশকণ্ঠ প্রতিবেদন :  ১৮৪ রান। টি-টোয়েন্টিতে যেটি বেশ কঠিন লক্ষ্যই বলা যায়। অনেকটা সময় উইকেট টিকিয়ে রাখার চেষ্টা করলেও লক্ষ্য পূরণের মতে ব্যাটিং করতে পারেনি শাইনপুকুর ক্রিকেট ক্লাব। বৃষ্টিতে ম্যাচের ৩ ওভার বাকি থাকতে খেলা বন্ধ হওয়ায় তাই কপাল পুড়েছে তাদেরই।
 
সাভার বিকেএসপির চার নম্বর মাঠে ১৭ ওভারে ৫ উইকেটে ১২৩ রান তুলতে পারে শাইনপুকুর, বৃষ্টি আইনেও দরকার ছিল ১৪৯। তাই ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৫ রানের সহজ জয়ই পেয়েছে আবাহনী লিমিটেড। রান তাড়ায় নেমে এক মাহিদুল ইসলাম অঙ্কন ছাড়া আসলে টি-টোয়েন্টির ব্যাটিংটা সেভাবে করতে পারেননি শাইনপুকুরের কেউ। ১৫ বলে ৪ ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন অঙ্কন।
 
তৌহিদ হৃদয় ৩২ বলে ৩৬, রবিউল ইসলাম রবি ১৭ বলে করেন ২২ রান। ওপেনিংয়ে নেমে ২৯ রান করতে ৩৫ বল খেলেন তানজিদ হাসান তামিম। ফলে শেষ পর্যন্ত আর প্রয়োজনীয় রান ধরে রেখে এগিয়ে যেতে পারেনি শাইনপুকুর। দারুণ বল করেছেন সাইফউদ্দিন। ৩ ওভারে মাত্র ১২ রান খরচ করে ৩টি উইকেট নেন জাতীয় দলের এই পেস বোলিং অলরাউন্ডার।
 
এর আগে ওপেনিংয়ে নেমে ঝড় তুলেন আবাহনীর দুই তরুণ নাইম শেখ আর আফিফ হোসেন ধ্রুব। তাদের মারকুটে ব্যাটিংয়ে ভর করে ৫ উইকেটে ১৮৩ রানের বড় পুঁজি পেয়ে যায় দলটি। টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় আবাহনী। দুই ওপেনার নাইম শেখ আর আফিফ হোসেন ১২ ওভারে দলকে এনে দেন ১১১ রান। ৪২ বলে ৩ চার আর ৪ ছক্কায় ৫৪ রান করে আফিফ ফিরলে ভাঙে এই জুটি।
 
তারপর নাজমুল হোসেন শান্ত ৯ বলে ২ ছক্কায় ১৮ রানের ছোট এক ঝড় তুলে আউট হন। ইনিংসের ১৩ বাকি থাকতে সাজঘরের পথ ধরেন ব্যাট হাতে দারুণ সাবলীল নাইম শেখ। ৪টি করে চার-ছক্কায় সাজানো তার ৫০ বলের ইনিংসটি ছিল ৭০ রানের। এরপর যারাই উইকেটে এসেছেন, চালিয়ে খেলতে চেয়েছেন। মোহাম্মদ সাইফউদ্দিন ১০ বলে একটি করে চার-ছক্কায় করেন ১৪ রান। একেএস স্বাধীন ৮ বলে অপরাজিত থাকেন ১২ রানে। মোসাদ্দেক হোসেন সৈকত ২ বলে ১ রান করে ফিরলেও তাতে আবাহনীর ক্ষতি হয়নি। ইনিংসের যে তখন মাত্র এক বল বাকি। শাইনপুকুরের বোলারদের মধ্যে সবচেয়ে সফল তানভীর ইসলাম। এবারের প্রিমিয়ার লিগে দারুণ ধারাবাহিক এই বাঁহাতি স্পিনার ৪ ওভারে মাত্র ২৩ রান খরচায় নিয়েছেন ৪টি উইকেট।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।