• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২১:৩৩    ঢাকা সময়: ০৭:৩৩

২১ জুন বঙ্গ মৈ‌ত্রি ইন্টারন্যাশনাল যোগা কাপ শুরু

শাহানাজ পারভীন শিখা :  আগামী ২১ শে জুন সোমাবার ২০২১ ,৭ম আন্তর্জা‌তিক যোগ দিবস উপল‌ক্ষে প্রথমবা‌রের ম‌তো দুই বাংলার (বাংলাদেশ এবং ভার‌তের প‌শ্চিমবঙ্গ ও ত্রিপুরা)  সহ‌যো‌গিতায় অনু‌ষ্ঠিত হ‌তে যা‌চ্ছে "বঙ্গ মৈ‌ত্রি ইন্টারন্যাশনাল যোগা কাপ।" এই প্রতি‌যো‌গিতা‌টি সম্পূর্ন রূ‌পে অনলাইন ভি‌ত্তিক হ‌বে।
 
এই প্র‌তি‌যো‌গিতার উ‌দ্ভোধনী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে থাক‌ছেন বাংলা‌দে‌শের আওয়ামীল‌ীগের সভাপ‌তিমন্ডলীর সদস্য ডঃ নুহ উল আলম লে‌নিন। বি‌শেষ অ‌তি‌থি হি‌সে‌বে থাক‌বেন বাংলা‌দে‌শের জাতীয় ক্রীয়া প‌রিষ‌দের চেয়ারম্যা‌নের একান্ত স‌চিব জনাব মোঃ র‌শিদুজ্জামান সের‌নিয়াবাত এবং ভারত থে‌কে থাক‌ছেন মিঃ দেবদত্ত ( এমী‌নেন্ট‌ যোগা এক্স‌পো‌টেন্ট, হংকং, ফাউন্ডার প্রে‌সি‌ডেন্ট হংকং যোগা ফেডা‌রেশন, এ‌সি‌স্টেন্ট সে‌ক্রেটারী এ‌শিয়ান যোগাসন স্পোর্টস ফেডা‌রেশন)।
 
উ‌দ্ভোধনী অনুষ্ঠান‌টি প্রচা‌রিত হ‌বে ২১ শে জুন বাংলা‌দেশ সময় বি‌কেল ৪:৩০ ও ভারতীয় সময় বি‌কেল ৪ ঘ‌টিকায়। এই  অনুষ্ঠান‌টি  আয়োজন ক‌রছেন বাংলা‌দেশ থে‌কে যোগ প্র‌শিক্ষক শাহানাজ পারভীন শিখা (বিশুদ্ধ যোগা কালচার) এবং ভারত থে‌কে যোগ প্র‌শিক্ষক প্রসূন মহন্ত(ওম যোগা) ও সমন্বয় প‌ন্ডিত ( বিষ্ণপুর অ‌টি‌স্টিক যোগা)। এই বছর এই  প্র‌তি‌যো‌গিতা‌টি প্রথমবার আ‌য়ো‌জিত হ‌লেও আ‌য়োজক  ক‌মি‌টির সদস্যরা ভ‌বিষ্য‌তে প্র‌তিবছর দুই বাংলার মি‌লিত প্রয়া‌সে এই  প্র‌তি‌যো‌গিতার আ‌য়োজনের ইচ্ছা পোষন ক‌রে‌ছেন।
দেশকণ্ঠ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।