• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২১:০৬    ঢাকা সময়: ০৭:০৬

ইউএনওকে ‘আপা’ ডেকে মার খেলো ব্যবসায়ী

  • মতামত       
  • ১১ জুলাই, ২০২১       
  • ২৬

দেশকণ্ঠ প্রতিবেদন :  মানিকগঞ্জের সিংগাইরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লাকে “আপা” বলে ডাকায় তপন দাস নামে এক স্বর্ণ ব্যবসায়ীকে মারধরের অভিযোগ উঠেছে এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে।  ইত্তেফাকের এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (৮ জুলাই) বিকালে উপজেলার ধল্লা ইউনিয়নের জায়গীর বাজার বাস স্ট্যান্ডে এ ঘটনা  ঘটে।
 
এ বিষয়ে ভুক্তভোগী তপন দাস বলেন, “ক্রেতার চাপ থাকায় লকডাউনের মধ্যেও দোকান খোলা রেখেছিলেন তিনি। দোকান খোলা রাখার অপরাধে ইউএনও ও দোকানে উপস্থিত ক্রেতাদের জরিমানা করেন।” তিনি দাবি করেন, ঘটনার এক পর্যায়ে তিনি ইউএনও-এর কাছে ক্ষমা চেয়ে তাকে স্যার না বলে আপা বললেই রুনা লায়লা ক্ষিপ্ত হয়ে উঠেন। এবং “কেন আপা বললি” বলেই লাঠি দিয়ে তার শরীরে আঘাত করতে থাকে পুলিশ। 
 
এদিকে জরিমানা এবং মারধরের কথা স্বীকার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা। তিনি বলেন, “আমাকে অনেকেই আপা এবং খালাম্মা বলে ডাকে। কিন্তু আপা ডাকার কারণে তাকে মারধর করা হয়নি।” লকডাউন মেনে না চলার জন্য এবং দোকান খোলা রাখার অপরাধে তার থেকে জরিমানা আদায় করা হয়েছে এবং মারধর করা হয়েছে। অন্যদিকে, অভিযুক্ত পুলিশ কনস্টেবল রফিক জানান, ইউএনও-এর নির্দেশেই লাঠি দিয়ে আঘাত করেছি।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।