• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২১:১০    ঢাকা সময়: ০৭:১০

অলিম্পিক ভিলেজে দক্ষিণ আফ্রিকার তিনজন করোনা আক্রান্ত

দেশকণ্ঠ প্রতিবেদন :  একের পর এক করোনা হানা দিচ্ছে টোকিও অলিম্পিকের গেমস ভিলেজে। এবার দক্ষিণ আফ্রিকা অলিম্পিক দলের মোট তিনজনের করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে রয়েছেন দু’জন ফুটবলার। দক্ষিণ আফ্রিকা দলের পক্ষ থেকে জানানো হয়েছে ওই দুই ফুটবলার হলেন থাবিসো মোনিয়ান এবং কামোহেলো মাহলাতসি কোভিডে আক্রান্ত। এ ছাড়াও রয়েছেন ফুটবল দলের ভিডিও বিশ্লেষক মারিয়ো মাসহা। এরা সবাই জাপানে পৌঁছে যান। অবস্থান নিয়েছেন গেমস ভিলেজেই।
 
আগামী বৃহস্পতিবার আয়োজক দেশ জাপানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অলিম্পিক ফুটবল অভিযান শুরু করার কথা দক্ষিণ আফ্রিকার। তবে তার আগে এ খবরে দক্ষিণ আফ্রিকা দলকে বেশ চাপে রেখেছ। পুরো দলকেই আইসোলেশনে রাখা হয়েছে। দক্ষিণ আফ্রিকা দল এখন আর অনুশীলন করতে পারবে না। রোববারই প্রথম অনুশীলনে নামার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। তাদের গ্রুপে জাপান ছাড়াও ফ্রান্স এবং মেক্সিকো রয়েছে। কঠিন চ্যালেঞ্জের আগে অনুশীলন না করতে পারায় চাপে রয়েছে দক্ষিণ আফ্রিকা।
 
দক্ষিণ আফ্রিকা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রোববার এক বিবৃতি জারি করা হয়েছে। সেখানে দলের ম্যানেজার ম্যাক্সোনিসি সিবম বলেন, ‘আমাদের দলের তিনজনের করোনা পরীক্ষার ফল পজিটিভ। এদের মধ্যে দু’জন ফুটবলার। দুই ফুটবলারই জানায় তাদের জ্বর এসেছে। তাপমাত্রা খুব বেশি ছিল। তারপরেই তাদের কোভিডের ফল পজিটিভ আসে।’
 
তিনি আরও জানান, ‘এখানে প্রতিদিনই স্ক্রিনিং হয় ..., মাশা এবং মনায়ানে উচ্চ তাপমাত্রা এবং ধীরে ধীরে লালা পরীক্ষা করা হয়েছিল এবং এরপর নাসাল পরীক্ষা করা হয়েছিল এবং দুর্ভাগ্যক্রমে তাদেরকে কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। কামোহেলো মাহলাতসি সর্বশেষ খেলোয়াড় যার মধ্যে এই ভাইরাস পাওয়া গেছে।’
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।