• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২১:৫৬    ঢাকা সময়: ০৭:৫৬

শেষ ওভারে নাটক জমলেও ভাগ্য বদলায়নি পাকিস্তানের

দেশকণ্ঠ প্রতিবেদন :  ম্যানচেস্টারের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে স্কোর জমা করেছিল ১৫৪ রান। আগের দুই টি-টোয়েন্টিতে ইংল্যান্ড যেভাবে রান তুলেছিল, তাতে তাদের লক্ষ্যটা ছিল বেশ সহজ। কিন্তু কাজটা সহজ হয়নি। শেষ ওভারের নাটকীয়তার পর ২ বল আগে ৩ উইকেটের জয় নিশ্চিত করে ইংলিশরা।
 
শেষ ওভারের সমীকরণ খুব যে কঠিন ছিল, তা নয়। ৬ বলে দরকার ছিল ৬ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে এ আর এমন কী! তবে হাসান আলীর সামনে ঘাম ঝরিয়েই জয় নিশ্চিত করতে হয়েছে স্বাগতিকদের। শেষ ওভারের প্রথম বলে স্ট্রাইকে থাকা ইয়োন মরগান নেন ২ রান। কিন্তু পরের বলেই ইংলিশ অধিনায়ক বিদায় নিলে খেলায় নেয় নতুন মোড়। এরপর ক্রিস জর্ডান পরের দুই বলে দুটি করে ডাবল নিয়ে দলকে নিয়ে যান জয়ের বন্দরে।
 
রান তাড়ায় ইংল্যান্ডের জয়ের নায়ক অবশ্য জেসন রয়। এই ওপেনার ৩৬ বলে ১২ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন ৬৪ রানের ইনিংস। শুরুতেই জয়ের ভিত গড়ে দেওয়ায় ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতে। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেছেন ডেভিড মালান। জস বাটলার ও মরগান দুজনই করেন ২১ রান।
 
পাকিস্তানের সবচেয়ে সফল বোলার মোহাম্মদ হাফিজ। ডানহাতি স্পিনার ৪ ওভারে ২৮ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন ইমাদ ওয়াসিম, হাসান আলী, উসমান কাদির ও শাদাব খান। এর আগে আদিল রশিদের ঘূর্ণির সামনে মোহাম্মদ রিজওয়ান ছাড়া কেউ সুবিধা করতে পারেননি। পাকিস্তানি ওপেনার ৫৭ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কা করেন ৭৬ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান ফখর জামানের। ১৫* রান করেছেন হাসান আলী। বাবরের ব্যাট থেকে আসে ১১ রান। রশিদ ৪ ওভারে ৩৫ রান দিয়ে নেন ৪ উইকেট। আর একটি উইকেট শিকার মঈন আলীর।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।