• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৯:৪৪    ঢাকা সময়: ১৯:৪৪

প্রসূন-ফারহানের বিয়ে হলো মসজিদ ও বাসায়

দেশকণ্ঠ প্রতিবেদন :  গতকাল (৩০ জুলাই) মালিবাগের বাসায় প্রসূন অবস্থান করেন আর টিকাটুলি মসজিদে ফারহান। দুজনের সম্মতি ও স্বাক্ষর নেওয়া হয় দুই জায়গা থেকে। এভাবেই হয় বিয়ের আনুষ্ঠানিকতা।
 
প্রসূন বলেন, ‘ইচ্ছে ছিল মসজিদে গিয়ে বিয়েটা সম্পন্ন করার। কিন্তু করোনার কারণে পরিবারের সদস্যরা কোনও লোকসমাগম করতে চাননি। বাবা ও কাজী আমার অংশটি শেষ করে মসজিদে যান। সেখানেই ফারহান রেজিস্ট্রিতে স্বাক্ষর করে। এরপর একটি প্রাইভেট কারে করে আমাকে নিয়ে যায় ফারহানের বাসায়।’ এর আগে, কোরবানির ঈদের পরের শুক্রবার (২৩ জুলাই) বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল প্রসূন আজাদের। এ কারণে বাসায় সাত দিন ধরে পড়ে ছিল গায়েহলুদ-মেহদির মঞ্চ। কিন্তু লকডাউনের কারণে আটকে যায় বিয়ের আয়োজন।
 
গেল বৃহস্পতিবার এ বিষয়ে প্রসূন ব‌লেন, ‘আমরা চাইছি, মসজিদে গিয়ে বিয়েটা করতে। গত এক সপ্তাহ ধরে প্রতিদিন টেনশন আর প্রস্তুতি নিয়ে আছি। আর কুলচ্ছে না। দেখি কালকে (৩০ জুলাই) দুপুরের মধ্যে যদি অনুমতি পাই, তাহলে ভালো নইলে বাবাকে নিয়ে রিকশায় উঠবো। টিকাটুলি মসজিদে গিয়ে ফারহানকে ডেকে নেব। দুজনে নামাজ পড়ে আত্মীয়-স্বজন ছাড়াই বিয়ে করে ফেলতে পারি।’ গত ১২ জুন প্রসূনের বাগদান হয়। এরপর থেকেই তারা বিয়ের কেনাকাটা ও প্রস্তুতি নেওয়া শুরু করেন। ঠিক করা হয়, কোরবানির ঈদের পরই বিয়ে হবে। তবে সেদিন থেকেই সরকার কঠোর লকডাউনের ঘোষণা দেন।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।