• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৯:৩১    ঢাকা সময়: ১৯:৩১

যানবাহনে অতিরিক্ত ভাড়া পোশাকশ্রমিকদের মহাসড়ক অবরোধ

দেশকণ্ঠ প্রতিবেদন :  অতিরিক্ত ভাড়া ও সড়কে পর্যাপ্ত গণপরিবহন না থাকায় মহাসড়ক অবরোধ করেছেন পোশাকশ্রমিকরা। সোমবার (২ আগস্ট) সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত গাজীপুরের শ্রীপুর উপজেলার ২নং সিঅ্যান্ডবি এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন তারা। এ সময় সড়কের উভয় পাশে ছোট ছোট যানবাহন আটকা পড়ে।
 
মাস্টারবাড়ী এলাকার ভিনটেক্স কারখানার সুইং অপারেটর আশরাফুন্নাহার শেফু, ডেনিমেক্স কারখানার বারটেক অপারেটর উজ্জ্বল মিয়া, বহেরারাচালা এলাকার টি-ডিজাইন কারখানার প্যাকিং অপারেটর শহিদুল ইসলাম, বেড়াইদেরচালা এলাকার ডিজাইনন্টেক্স কারখানার কোয়ালিটি সেকশনের কেয়া খাতুনসহ অন্যান্য শ্রমিকরা জানান, সরকার সব কারখানা খুলে দিয়ে গণপরিবহন বন্ধ করে রেখেছে। এতে সড়কে গণপরিবহন না পাওয়ার কারণে তারা সময়মতো অফিসে যেতে পারছেন না। ছোট ছোট পরিবহন সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশাগুলো ১০ টাকার ভাড়া ৩০ টাকা করে নিচ্ছে।
 
শ্রমিকরা আরও বলেন, আমরা তাৎক্ষণিক ঘোষণা শুনে কোনোমতে বাড়ি থেকে এসে চাকরি বাঁচানোর জন্য কাজে যোগ দিচ্ছি। এখন আমাদের হাতে টাকা নেই। বাড়ি থেকে আসার সময় অতিরিক্ত ভাড়া দিয়েও বিড়ম্বনা মাথায় নিয়ে আসতে হয়েছে। এখন অফিসে যাওয়ার সময়ও প্রতিদিন এ বিড়ম্বনায় পড়তে হচ্ছে। আমরা যাবো কোথায়? আমাদের কথা শোনার কেউ নেই। সবাই খালি আমাদেরকে আশ্বাস দেয়। গার্মেন্টে চাকরি করে বলে কি আমাদের জীবনের কোনও মূল্য নেই?
 
মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে যানবাহনে বেশি ভাড়া নেওয়া হবে না বলে  শ্রমিকদের আশ্বাস দেন। পুলিশের এ কর্মকর্তা জানান, সকাল সাড়ে ৯টায় তারা অবরোধ তুলে নেন।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।