• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৯:০২    ঢাকা সময়: ১৯:০২

ডোমারে দীর্ঘদিন পর প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন

আসাদুজ্জামান চয়ন আহবায়ক ও সিনিয়র যুগ্ম আহবায়ক আবু ফাত্তাহ কামাল পাখি

আবু ফাত্তাহ কামাল পাখি, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডোমারে দীর্ঘ প্রায় এক যুগের বেশি সময় অতিক্রমের পর নতুন করে প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ২ আগস্ট সোমবার সকাল ১১টায় ডোমার নাট্য সমিতি মিলনায়তনে প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়।  সভায় পূর্বের কমিটি বিলুপ্ত করে সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান চয়নকে আহবায়ক, যুগান্তর প্রতিনিধি আবু ফাত্তাহ কামাল পাখিকে সিনিয়র যুগ্ম আহবায়ক, দৈনিক প্রতিদিনের বার্তা ডোমার প্রতিনিধি এমদাদুল হক মাসুম ও দৈনিক আমাদের প্রতিদিনের প্রতিনিধি মোসাদ্দেকুর রহমান সাজুকে যুগ্ম আহবায়ক, দৈনিক জনতার প্রতিনিধি আব্দুর রাজ্জাক রাজাকে সদস্য সচিব করে নতুন ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
 
আলোচনার শুরুতেই শোকের মাস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্নার মাগফেরাত কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়। ডোমার প্রেসক্লাবের আয়োজনে উপজেলার সকল সাংবাদিকদের নিয়ে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার প্রায় ২৫ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। ডোমার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রাজ্জাক রাজার সভাপতিত্বে বক্তব্যে রাখেন, ডোমার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান চয়ন, দৈনিক যুগান্তর প্রতিনিধি আবু ফাত্তাহ কামাল পাখি, চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি রাহহান সবুক্তগীন অনিকেত, দৈনিক যুগের আলো প্রতিনিধি আসাদুজ্জামান হিল্লোল, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি জাবেদুল ইসলাম সানবীম, দৈনিক ভোরের দর্পন প্রতিনিধি রবিউল হক রতন প্রমুখ। প্রথমার্ধের আলোচনা সভা শেষে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান চয়নকে আহবায়ক যুগান্তর প্রতিনিধি আবু ফাত্তাহ কামাল পাখি’কে সিনিয়র যুগ্ম আহবায়ক, দৈনিক প্রতিদিনের বার্তা ডোমার প্রতিনিধি এমদাদুল হক মাসুম ও দৈনিক আমাদের প্রতিদিনের প্রতিনিধি মোসাদ্দেকুর রহমান সাজুকে যুগ্ম আহবায়ক, দৈনিক জনতার প্রতিনিধি আব্দুর রাজ্জাক রাজাকে সদস্য সচিব করে নতুন ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন শাহিনুল ইসলাম বাবু, আসাদুজ্জামান হিল্লোল, আনিছুর রহমান মানিক, রবিউল হক রতন, রুবেল ইসলাম, রাশেদুল ইসলাম আপেল। আহবায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।
 
 
 
ডোমার প্রেসক্লাবের নতুন কমিটির আহবায়ক আসাদুজ্জামান চয়ন বলেন, দীর্ঘ ১ যুগের ও বেশি সময় প্রায় অচল থাকা প্রেসক্লাবের নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। উপজেলার সকল সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে প্রেসক্লাবকে গতিশীল ও সাংবাদিকতার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে সর্ব সম্মতিক্রমে আমাকে আহবায়ক বানিয়েছে। তাই আমি উপজেলার সকল সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানাই, পাশাপাশি সকলের সহযোগিতা নিয়ে আগামী ৯০ দিনের মধ্যে একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করবো। তিনি আরও বলেন, প্রেসক্লাব কারও পৈত্রিক সম্পত্তি নয়, এটা সাংবাদিকদের সংগঠন, উপজেলার সকল সাংবাদিকরা একসঙ্গে প্রেসক্লাবে একত্রিত হয়ে কাজ করবে এটাই স্বাভাবিক। পূর্বের সভাপতির চরম স্বেচ্ছাচারিতা ও অপকর্মের কারণে তিনি উপজেলা যেতে পারছেন না। সভাপতি তার ছেলেকে দিয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করিয়ে প্রেসক্লাব সহ সরকারের উন্নয়ন এবং ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন। তিনি প্রেসক্লাবকে একটি স্বৈরাচারী এক নায়কতন্ত্র প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে বিভিন্ন সময় নানা ছলচাতুরির আশ্রয় নিয়েছেন। কিন্তু আজ থেকে সেই কমিটি বাতিল ঘোষণা করা হলো। শেষে তিনি করোনা পরিস্থিতিতে সকলকে সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ প্রদান করেন।
দেশকণ্ঠ/আসো
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।