• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৮:২১    ঢাকা সময়: ১৮:২১

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মিরপুরেও তাজিয়া মিছিল

দেশকণ্ঠ প্রতিবেদন :  করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণের কারণে এবার তাজিয়া মিছিল বন্ধের নির্দেশনা থাকলেও তা উপেক্ষা করে মিরপুরের বিভিন্ন সড়কে মিছিল হয়েছে। শুক্রবার (২০ আগস্ট) বিকেলে মিরপুরে ১১ ও ১২ নম্বরের বিভিন্ন সড়কে তাজিয়া মিছিল করতে দেখা গেছে। এসব মিছিলে স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত। নিষেধাজ্ঞা অমান্য করলেও সড়কে ছিল না পুলিশের উপস্থিতি।
 
বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শতাধিক যুবক মিছিল নিয়ে বের হয়েছেন। তাদের ঢোলসহ নানা বাদ্যযন্ত্র বাজাতে দেখা যায়। মিছিলে উড়ানো হয় সাদা-কালো-লাল-সবুজের নিশান। যারা মিছিলে অংশ নেন তাদের পরনে ছিল কালো পোশাক। এ সময় মাইকে ভক্তিমূলক গান বাজাতে শোনা যায়। তাজিয়া মিছিলে অংশ নেয়া সালমান বলেন, আমরা প্রতি বছর এ দিনটার জন্য অপেক্ষা করি। এ বছর করোনার কারণে মিছিল কম, আয়োজনও ছোট পরিসরে হয়েছে। সরকারি নিষেধাজ্ঞা সম্পর্কে কিছু জানেন কি-না জানতে চাইলে এই যুবক বলেন, মিছিল না করার কোনো নির্দেশনা পাইনি।
 
মিছিলে শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বেশিরভাগেরই মুখে ছিল না মাস্ক, সামাজিক দূরত্ব ছিল উপেক্ষিত। এর আগে মহামারির মধ্যে এবার আশুরায় তাজিয়া মিছিল-শোভাযাত্রা করা যাবে না বলে ধর্ম মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।