• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৮:৪২    ঢাকা সময়: ১৮:৪২

নীলসাগর পরিচালকের সততার অনন্য নজীর স্থাপন

আবু ফাত্তাহ্ কামাল, ডোমার, নীলফামারী প্রতিনিধি : এখনো সততা, নৈতিকতার অপমৃত্যু ঘটেনি। সমাজে এখনো অনেক ভালো মানুষ আছে বলেই আমরা টিকে আছি। এসব মানুষ নিয়ে আমাদের গর্ব করা উচিত। তেমনি এক অনন্য নজির সৃষ্টি করেছেন নীলসাগর ট্রেনের পরিচালক এবং ‘আমাদের চিলাহাটি’ গ্রুপের সভাপতি সাদিকুল মুরসালিন দুলাল। ৫ সেপ্টেম্বর চিলাহাটি থেকে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস ট্রেনটির দুজন যাত্রী বিমানবন্দর স্টেশনে নেমে যায় তাদের মূল্যবান ব্যাগটি রেখে। নেমে যাওয়ার পর ট্রেনটি কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। 
 
যাত্রীরা বুঝতে পারে তাদের ব্যাগটি তারা ট্রেনে ফেলে এসেছেন। সঙ্গে সঙ্গে তারা তাদের এক আত্মীয়র মাধ্যেমে রেলওয়ের কন্ট্রোল রুমে যোগাযোগ করেন। তারা নীলসাগর এক্সপ্রেস ট্রেনের পরিচালককে ফোন দেন এবং ঘটনাটি খুলে বলেন। ট্রেনটি কমলাপুরে ঢোকার সঙ্গে সঙ্গে ট্রেনের পরিচালক সাদিকুল মুরসালিন দুলাল নিজ দায়িত্বে ব্যাগটি উদ্ধার করেন। ব্যাগে নগদ একলক্ষ পঞ্চাশ হাজার টাকা, চার ভরি স্বর্ণ, দুইটি আই ফোন ছিল। তাদের কন্ট্রোল রুম থেকে জানানো হয় তাদের ব্যাগ পাওয়া গেছে। যাত্রীরা অধীর আগ্রহে বিমান বন্দর স্টেশনে অপেক্ষা করে। ফিরতি পথে ব্যাগটি যাত্রীদের কাছে হস্তান্তর করে। যাত্রীরা তাদের মালামাল বুঝে পান। আপ্লুত যাত্রীরা নীলসাগর এক্সপ্রেস ট্রেনের পরিচালক সাদিকুল মুরসালিন দুলালকে আন্তরিক ধন্যবাদ জানায় ।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।