• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৯:৪৭    ঢাকা সময়: ১৯:৪৭

চট্টগ্রামে লাখ ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে লাখ ছাড়ালো করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট শনাক্ত হয়েছে এক লাখ ৪৫ জন। এদের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকায় ৭২ হাজার ৬৫২ জন এবং চট্টগ্রামের ১৪টি উপজেলায় ২৭ হাজার ৩৯৩ জন।  
 
২০২০ বছরের ৩ এপ্রিল চট্টগ্রামে এক বৃদ্ধের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর আটদিন পর ১১ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেন চট্টগ্রামে। এরপর থেকে এখন পর্যন্ত এক হাজার ২৪৬ জন মৃত্যুবরণ করেছেন। এরমধ্যে চট্টগ্রাম মহানগরে ৬৯৫ জন ও চট্টগ্রামের ১৪টি উপজেলায় ৫৫১ জন।  
 
এদিকে রবিবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগর ও ১৪ উপজেলার এক হাজার ১৫টি নমুনা পরীক্ষায় ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে চট্টগ্রাম মহানগরের ৬২ জন ও বিভিন্ন উপজেলায় ৫৮ জন। এদিন মারা গেছেন ৫ জন। 
দেশকণ্ঠ/আসো
 

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।