• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৯:৫৯    ঢাকা সময়: ১৯:৫৯

আফগানিস্তানের বিপক্ষে সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ

দেশকণ্ঠ প্রতিবেদন :  রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। বাংলাদেশের বোলারদের তোপের মুখে ১৪ রানে হারায় ৪ উইকেট! শুরুতে বিপদে পড়ে যাওয়া আফগানরা ৪২.৩ ওভারে মাত্র ১০১ রানই তুলতে পারে শেষ পর্যন্ত। দলটির হয়ে সর্বোচ্চ ২৫ রান করেছেন সাবাউন বানুরি। এছাড়া কামরান হোটাক খেলেন অপরাজিত ১৮ রানের ইনিংস। বাংলাদেশের বোলারদের মধ্যে চারটি উইকেট নিয়েছেন নাঈমুর রহমান। দুটি নিয়েছেন  গোলাম কিবরিয়া।
 
১০২ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই ছিল স্বাগতিক বাংলাদেশের। কিন্তু মিডল অর্ডারে ১৩ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যেতে হয় স্বাগতিকদেরও। সেখান থেকে আইচ মোল্লার দায়িত্বশীল ব্যাটিংয়ে ২৩.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ম্যাচ জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। মফিজুলের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩১ রান। এছাড়া প্রান্তিক নওরোজ নাবিল ২৪ ও আইচ মোল্লা ১৬ রানে অপরাজিত থাকেন। আফগান বোলারদের মধ্যে ইজহারউল্লাহ নাভিদ ২৯ রানে নিয়েছেন চারটি উইকেট। এছাড়া শহীদ হাসানি নিয়েছেন তিনটি।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।