• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৪:২৭    ঢাকা সময়: ০০:২৭

বাবার পরিচয় ছাড়াই বড় হবে নুসরাতের ছেলে

দেশকণ্ঠ প্রতিবেদন :  কলকাতার সাংসদ নায়িকা নুসরাত জাহান মা হয়েছেন। গত ২৬ আগস্ট কলকাতার একটি বেসরকারি হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দেন তিনি। ছেলের নাম রেখেছেন ঈশান। নুসরাতের মাতৃত্বকালীন পুরো সময় পাশে ছিলেন তার বিশেষ বন্ধু যশ। তবে তার সন্তানের বাবার নাম এখনো প্রকাশ করেননি। সে নিয়ে আলোচনার শেষ নেই। নুসরাত সিঙ্গেল মাদার হিসেবেই ছেলের দায়িত্ব পালন করে যেতে চান।
 
নায়িকা জানিয়েছেন, ভারতীয় সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, নিয়ম মেনে যে কোনো ‘সিঙ্গেল মাদার’ তার নিজের পরিচয়ে সন্তানের জন্মসনদ বের করতে পারেন। পৌরসভার কর্মকর্তারা এ কথা জানিয়েছেন নুসরাতকে। ছেলের জন্মসনদে শুধু মায়ের নাম রাখতে হলে কী করতে হবে তা জানতে কলকাতা পৌরসভায় হাজির হয়েছিলেন নুসরাত। সঙ্গে ছিলেন তার ‘বিশেষ বন্ধু’ অভিনেতা যশ দাশগুপ্ত। পৌরসভায় গিয়ে ছেলে ঈশানের জন্মসনদে অভিভাবক হিসেবে শুধু মায়ের নাম রাখার কথা জানান নুসরাত।
 
তখন পৌরসভার কর্মকর্তারা জানান, নুসরাত চাইলে সিঙ্গেল মাদার পরিচয়ে সন্তানের অভিভাকত্ব নিতে পারেন। সে অনুযায়ীই ব্যবস্থা হচ্ছে বলে জানা গেছে। সেই কাজ শেষে নুসরাত ও যশ দুজনই করোনা প্রতিরোধের টিকার প্রথম ডোজ নিয়েছেন।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।