• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৯:৫২    ঢাকা সময়: ১৯:৫২

কলকাতায় কোভ্যাক্সিনের টিকাদান অনির্দিষ্টকালের জন্য বন্ধ

দেশকণ্ঠ প্রতিবেদন :  ভারত বায়োটেক উদ্ভাবিত করোনার টিকা কোভ্যাক্সিন এর ফের সংকট দেখা দেওয়ায় ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় অনির্দিষ্টকালের জন্য কোভ্যাক্সিনের টিকাদান বন্ধ ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় সরকার কোভ্যাক্সিন টিকা না পাঠানোয় কলকাতার ৩৯টি স্বাস্থ্যকেন্দ্রে সোমবার (১৩ সেপ্টেম্বর) থেকে শহরটিতে টিকাদান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।
 
কলকাতা পৌরসভার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুব্রত রায় চৌধুরী রবিবার (১২ সেপ্টেম্বর) রাতে জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার কোভ্যাক্সিন না পাঠানোয় শহরের টিকা কার্যক্রম সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে গেছে। ফের কোভ্যাক্সিনের সরবরাহ এলে টিকাদান শুরু হবে। টিকাদান কর্মসূচি বন্ধ হওয়ায় সংক্রমণ আবারও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষেজ্ঞরা।
 
কোভ্যাক্সিন দেওয়া হচ্ছিল এমন ৩৯টি স্বাস্থ্যকেন্দ্রে বাদে বাকি সব কেন্দ্রেই স্বাভাবিক নিয়মে কোভিশিল্ডের টিকাকরণ চলবে বলে জানা গেছে। প্রসঙ্গত, বিশ্বের অন্যান্য দেশে সাময়িক সময়ের জন্য টিকা সরবরাহ স্থগিত রেখেছে ভারত। দেশটির সংক্রমণের হার কমিয়ে আনতেই এমন পদক্ষেপ নেওয়া হয়।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।