• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৯:২১    ঢাকা সময়: ১৯:২১

নিয়ম ভঙ্গ করে রাতে স্কুলে জাতীয় পতাকা ৫ শিক্ষককে শোকজ

দেশকণ্ঠ প্রতিবেদন :  ভোলায় জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম ভঙ্গ করে রাতে বিদ্যালয়ে চত্বরে পতাকা ওড়ার ঘটনায় বিদ্যালয়ের পাঁচ শিক্ষককে কারণ দর্শাতে (শোকজ) বলেছেন ভোলা সদর  উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের ঘটনার জবাব দিতে বলা হয়েছে।
 
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে ভোলা সদর উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখর রঞ্জন ভক্ত পাঁচ শিক্ষককে শোকজ এর সত্যতা নিশ্চিত করে জানান, রাতে জাতীয় পতাকা উত্তোলনের বিষয়টি জানতে পেরেসকালে (মঙ্গলবার) ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিনসহ পাঁচজন সহকারী শিক্ষককে সরকারি চাকরি আচরণ বিধিমালা ২০১৮ এর ২(খ) এর উপধারা (অ), (আ), (ই) ধারা মোতাবেক অসদাচরণ ও দায়িত্ব অবহেলার সামিল বিধায় তাদের শোকজ করা হয়েছে।  আগামী তিনদিনের মধ্যে এ ব্যাপারে তাদের কাছে জবাব চাওয়া হয়েছে। এছাড়া তদন্ত সাপেক্ষে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।
 
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার জানান, দেশে পতাকা উত্তোলনের নিয়ম অনুযায়ী, সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন করা যাবে। সন্ধ্যার আগেই পতাকা নামিয়ে ফেলতে হবে। ওই বিদ্যালয়ের শিক্ষকরা জাতীয় পতাকার অবমাননা করেছেন। আমি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেছি। তিনি বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।
 
উল্লেখ, গত সোমবার (১৩ সেপ্টেম্বর) ভোলা সদর উপজেলার  শিবপুর ইউনিয়নের ২৪ নং দক্ষিণ পশ্চিম শিবপুর শরীফ সরদার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে রাতে উড়তে দেখা গেছে জাতীয় পতাকা। বিষয়টি ছড়িয়ে পড়লে এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধাসহ স্থানীয়রা।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।