• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮  নিউইয়র্ক সময়: ০৮:১৪    ঢাকা সময়: ১৮:১৪

অক্টোবরে ফিরছে জাতীয় লিগ

দেশকণ্ঠ প্রতিবেদন :  জাতীয় লিগের পর পর্যায়ক্রমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)ও বাংলাদেশ ক্রিকেট লিগও (বিসিএল) আয়োজন করবে বিসিবি। এসব তথ্য নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। 
 
দীর্ঘদিন বন্ধ থাকার পর জাতীয় লিগ মাঠে গড়িয়েছিল ঠিকই। কিন্তু দুই রাউন্ডের খেলা না হতেই করোনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় খেলা। ফলে নতুন মৌসুমে নতুন করে শুরু করার পক্ষাপাতী প্রধান নির্বাচক। এক প্রশ্নের জবাবে তিনি এর ব্যাখ্যায় বলেছেন, ‘নতুন মৌসুমে নতুন লিগ শুরু করলে ভালো। খেলোয়াড়দের মধ্যেও সতেজ ভাব থাকবে। স্থগিত থাকা একটা লিগ শুরুর মানে দেখি না। তাছাড়া মাত্র দুই রাউন্ড খেলা হয়েছিল। শিরোপা নির্ধারণের কোন সুযোগ নেই। ফলে নতুন করে লিগ শুরু করলেই ক্রিকেটাররা ম্যাচ বেশি খেলার সুযোগ পাবে।’
 
আগামী সপ্তাহে নির্বাচকদের সঙ্গে বিসিবির টুর্নামেন্ট, পরিচালনা ও গেম ডেভেলপমেন্ট বিভাগের বৈঠক রয়েছে। সেখানেই ভেন্যুসহ, জাতীয় লিগের সূচি চূড়ান্ত হবে। তবে জানা গেছে, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম, সিলেট আউটার স্টেডিয়াম, কক্সবাজারের দুটি স্টেডিয়ামেই ম্যাচগুলো আয়োজন করতে চায় টুর্নামেন্ট কমিটি। চারটি ভেন্যুতে সম্পূর্ণ জৈব সুরক্ষা বলয় তৈরি করে ম্যাচ চালানোর পরিকল্পনা তাদের।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।