• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৩:৫৬    ঢাকা সময়: ২৩:৫৬

জয়পুরহাটে প্রশিক্ষণ প্রাপ্ত চাষিদেরকে পাট বীজ ও সার বিতরণ

দেশকণ্ঠ প্রতিবেদন :  কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে খরিপ মৌসুমে পাট বীজ উৎপাদনের লক্ষ্যে পাঁচবিবি উপজেলার ৪৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে রোববার বিনামূল্যে পাট বীজ, রাসায়নিক সার ও প্রদশর্নী উপকরণ বিতরণ করা হয়েছে। 
    
এ উপলক্ষে পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন এবং কৃষকদের মাঝে পাট বীজ, রাসায়নিক সার ও উপকরণ বিতরণ করেন  পাঁচবিবি উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডল।  পাঁচবিবি উপজেলা নির্বাহী অফিসার বরমান হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব  করেন। 
 
বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৌরভ হোসেন মন্ডল, উপজেলা কৃষি কর্মকর্তা মো: লুৎফর রহমান প্রমূখ। শেখ হাসিনার নেতৃত্বাধীন কৃষি বান্ধব বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডল। করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে খরিপ মৌসুমে পাট বীজ উৎপাদনের জন্য কৃষকদের বিনামূল্যে পাট বীজ, রাসায়নিক সার ও প্রদশর্নী  উপকরণ বিতরণ করা হয় ।  জেলায় এক হাজার ৫শ পাট চাষিকে উন্নত প্রযুক্তি নির্ভর পাট বীজ উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে বলে জানান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক স ম মেফতাহুল বারি।
দেশকণ্ঠ/অসো

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।