• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৪:১৯    ঢাকা সময়: ০০:১৯

পদ্মা নদীতে নৌকা ডুবিতে নিহত ২ নিখোঁজ ২৮

দেশকণ্ঠ প্রতিবেদন : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নে আজ দুপুরে পদ্মা নদীতে ইঞ্জিনচালিত নৌকা ডুবে যাওয়ার ঘটনায় শিশুসহ দুজন নিহত হয়েছে। জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ২০ জনকে। নৌকাটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। বাকি ব্যক্তিদের সন্ধ্যা পর্যন্ত উদ্ধার করা যায়নি। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উদ্ধার অভিযান শেষ করা হয়েছে।
 
ইউনিয়নের পাকার বোগলাউড়ি থেকে দশরশিয়া ঘাটে যাওয়ার পথে মাঝনদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। নিহত দুজন হলেন দশরশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী নিলুফা বেগম (৫০) ও তাঁর নাতনি সদর উপজেলার নারায়ণপুর গ্রামের মো. বাবুর মেয়ে মায়েসা খাতুন (৫)।
 
নিহত নিলুফা বেগমের দেবর ও ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য দুরুল হোদা জানান, নৌকায় নিলুফা বেগমের স্বামী খাইরুল ইসলাম, নাতি মো. আসমাউলসহ (৯) আরও দুই স্বজন ছিলেন। খাইরুল ও আসমাউলকে খুঁজে পাওয়া যায়নি। নৌকার মাঝির বরাত দিয়ে দুরুল হোদা বলেন, নিম্নচাপের কারণে নদীতে বাতাস ও ঢেউ ছিল। ঢেউয়ের কারণে নৌকায় পানি উঠে পড়ে। এ কারণে নৌকা ডুবে যায়। যাত্রী ছিল ৩৫ থেকে ৪০ জন।
 
শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাকিব আল রাব্বি, পাকা ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দীন, চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ছাবের আলী প্রামাণিক ও বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দার সঙ্গে কথা বলে জানা যায়, নৌকাডুবির সময় নদীতে প্রচণ্ড স্রোত ছিল। যাত্রী ও পণ্য নিয়ে নৌকা ছাড়ার ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে তা মাঝনদীতে ডুবে যায়।
 
জীবিত উদ্ধার হওয়া ব্যক্তিদের বরাত দিয়ে ছাবের আলী প্রামাণিক বলেন, দশরশিয়ায় ছিল হাটবার। এ জন্য নৌকায় আলু, বেগুনের বস্তা ও ডাব ছিল। বেশ কয়েকটি বাইসাইকেলের পাশাপাশি যাত্রীদের বসানো হয়েছিল গাদাগাদি করে। এতে যাত্রীরা আপত্তি করলেও তাঁদের কথা শোনা হয়নি। অতিরিক্ত বোঝাইয়ের কারণে নৌকাটি ডুবি যায় বলে ধারণা করা হচ্ছে।
 
নিখোঁজ যাত্রীদের উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের সঙ্গে বিজিবিও যোগ দেয়। রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দলও উদ্ধার অভিযানে অংশ নেয়। নদীতে প্রচণ্ড স্রোত ও ঢেউ থাকায় উদ্ধারকাজ বিঘ্নিত হয়। ইউএনও সাকিব আল রাব্বি জানান, অন্ধকার নেমে আসায় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উদ্ধার অভিযান শেষ করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে অভিযান আবার শুরু হবে।
দেশকণ্ঠ/ আসো 

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।