• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৪:৪৭    ঢাকা সময়: ০০:৪৭

যুক্তরাজ্যে প্রথম নন-ফুড স্টোর চালু অ্যামাজনের

দেশকণ্ঠ ডেস্ক : যুক্তরাজ্যে প্রথম নন-ফুড স্টোর চালুর মাধ্যমে হাই স্ট্রিটে যাত্রা করল অ্যামাজন। অনলাইনে কেনাকাটা বৃদ্ধির মধ্যে যখন লন্ডনের ঐতিহ্যবাহী হাই স্ট্রিটের অনেক স্টোর তাদের ব্যবসা গুটিয়ে নিয়েছে, সেখানে অ্যামাজনের এ যাত্রা চিত্তাকর্ষকই বটে। খবর বিবিসি।
 
ডার্টফোর্ডের কাছাকাছি ব্লুওয়াটার শপিং মলে যাত্রা  করছে খাদ্যপণ্যের বাইরে অন্যান্য পণ্য বিক্রির এ স্টোরটি। অ্যামাজন ফোর-স্টার নামে এ স্টোরটিতে প্লাটফর্মটির সর্বোচ্চ রেটিং পাওয়া দুই হাজার পণ্য বিক্রি করা হবে। যুক্তরাষ্ট্রের বাইরে এ প্রথম কোনো দেশে অ্যামাজন ফোর-স্টার চালু করল অনলাইন বিক্রেতা জায়ান্টটি। যুক্তরাষ্ট্রে এ রকম প্রায় ৩০টি স্টোর চালু রয়েছে। অ্যামাজন ফোর-স্টারে যেসব পণ্য পাওয়া যায় তার মধ্যে রয়েছে বইপত্র, ভোক্তা ইলেকট্রনিকস, খেলনা, গেমস ও হোমওয়্যার।
 
স্টোরটিতে মোস্ট উইশড ফর নামে একটি সেকশন রয়েছে, যেখানে গ্রাহকদের সবচেয়ে কাঙ্ক্ষিত পণ্য রাখা থাকছে। স্টোর ও অনলাইনে একই দাম রাখা হচ্ছে। অনলাইনে অর্ডার দেয়া পণ্যও গ্রাহকরা সে স্টোর থেকে সংগ্রহ করতে পারবেন। প্যাকেজিং ও লেবেলিং ছাড়াও পণ্য ফেরত দেয়ার সুযোগ থাকছে সেখানে।
 
যুক্তরাজ্যে কতগুলো স্টোর চালু হবে, সে বিষয়ে মন্তব্যে অস্বীকৃতি জানিয়েছেন দেশটিতে অ্যামাজন ফোর-স্টারের পরিচালক অ্যান্ডি জোনস।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।