• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৪:২৪    ঢাকা সময়: ০০:২৪

ডিএনসিসির আয়োজনে মেয়র কাপ টুর্নামেন্ট

দেশকণ্ঠ প্রতিবেদন : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‌‘ডিএনসিসি মেয়র কাপ টুর্নামেন্ট’র আয়োজন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১১ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনে এই টুর্নামেন্টের ঘোষণা দেন মেয়র আতিকুল ইসলাম।
 
তিনি বলেন, ‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’ সময়োপযোগী এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফুটবল, ভলিবল ও ক্রিকেট- এই তিনটি ইভেন্ট নিয়ে টুর্নামেন্টটি অত্যন্ত আনন্দঘন পরিবেশেই অনুষ্ঠিত হবে। ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের ৫৪ জন সাধারণ কাউন্সিলর ও ১৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলরের তত্ত্বাবধানে তিনটি ইভেন্টের দলগুলো গঠিত হবে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের যেকোনো নাগরিক নিজ নিজ ওয়ার্ডের দলভুক্ত হয়ে টুর্নামেন্টে অংশ নিতে পারবেন।
 
আতিকুল ইসলাম বলেন, খেলাধুলার মূল কথা হলো- প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্ব তৈরি করে। খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। খেলাধুলা জীবনকে করে সুন্দর ও পরিশীলিত। শারীরিক গঠন ও মানসিক বিকাশে খেলাধুলার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি। এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।