• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৫:১০    ঢাকা সময়: ০১:১০

লন্ডনে আইয়ুব বাচ্চুর নামে গাড়ির নেমপ্লেট

দেশকণ্ঠ প্রতিবেদন : আইয়ুব বাচ্চু আর তার ব্যান্ড দল এলআরবি প্রতি ভালোবাসার অনন্য নজির দেখালেন লন্ডন প্রবাসী ঈনুল ওয়াদুদ (সুমন)। গিটার জাদুকরের নামে নিজের গাড়ির নেমপ্লেট নিবন্ধন করেছেন এই ভক্ত। সেখানে লেখা, “AB 62 LRB”। এবি মানে- আইয়ুব বাচ্চু, ৬২- তার জন্ম সাল এবং ব্যান্ড এলআরবি। আইয়ুব বাচ্চুর ফ্যান ক্লাবের ফেসবুক গ্রুপে ছবিসহ এসব তথ্য জানান সুমনের বড় ভাই সাইফুল। বড় ভাই মোহাম্মদ সাইফুল ওয়াদুদের দেখাদেখি কিংবদন্তি এ গায়কের প্রতি ভালোবাসা তৈরি হয় সুমনের। এরপর হয়েছেন আইয়ুব বাচ্চুর ভক্ত।
 
সাইফুল ওয়াদুদ বলেন, “দেশে থাকতে অনেক আগে সুমন একবার আইয়ুব বাচ্চুর নাম্বারে কল দিয়েছিল। তবে উনার কণ্ঠ শোনার পর বাকরুদ্ধ হয়ে পড়ে। কথা বলতে পারেনি। সাহস করে কথা বলতে না পেরেও আইয়ুব বাচ্চুর সুর তার মনে কতটা গভীর হয়েছিল, তা এই গাড়ির নম্বর দেখলে বোঝা যায়। এরকম মনমতো নম্বর পেতে অতিরিক্ত টাকা খরচ করতে হয়। কিন্তু আইয়ুব বাচ্চুর সম্মান সুমনের কাছে অনেক মূল্যবান। তাই তিনি এটা করেছেন।” উল্লেখ্য, চট্টগ্রামে ১৯৬২ সালের ১৬ আগস্ট জন্ম হয়েছিল আইয়ুব বাচ্চুর এবং ২০১৮ সালের ১৮ অক্টোবর পৃথিবী থেকে বিদায় নেন তিনি।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।