• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৪:০৭    ঢাকা সময়: ০০:০৭

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের বড় জয়

দেশকণ্ঠ প্রতিবেদন : ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজ মাঠে লুক্সেমবার্গকে কোন রকম পাত্তাই দিল না পর্তুগাল। পাঁচবারের ব্যালন ডি'অর জয়ীর দুর্দান্ত হ্যাটট্রিকে পর্তুগাল ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লুক্সেমবার্গকে। ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ফের্নান্দো সান্তোসের দল। যার ফলও পেয়ে যায় খুব তাড়াতাড়ি। ম্যাচের ৮ মিনিটেই দলকে এগিয়ে দেন ক্রিস্টিয়ান রোনালদো। তার পাঁচ মিনিট পরই দল এবং নিজের দ্বিতীয় গোল করেন সিআরসেভেন। 
 
১৭তম মিনিটে সিলভার থ্রু বল ধরে নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস। ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল। এরপর বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করে পর্তুগাল। আর ৩-০ ব্যবধানেই প্রথমার্ধ শেষে বিরতিতে যায় দুই দল। ৫৯ মিনিটে পালহিনহা চতুর্থ গোল করে লুক্সেমবার্গকে ম্যাচ থেকে ছিটকেই দেন। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে ক্রিস্তিয়ানো রোনালদো হ্যাটট্রিক পূর্ণ করেন। ৮৭ মিনিটে রুবেন নাভাসের ক্রসে এই তারকা লক্ষ্যভেদ করে সমর্থকদের আনন্দে ভাসান। অন্য ম্যাচে ইংল্যান্ড ও হাঙ্গেরির ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।‘এ’ গ্রুপে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পর্তুগাল ৬ ম্যাচে পঞ্চম জয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। লুক্সেমবার্গ সমান ম্যাচে চতুর্থ হারে আগের ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রইল।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।