• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৩:৪১    ঢাকা সময়: ২৩:৪১

অস্ট্রেলিয়ান অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

দেশকণ্ঠ প্রতিবেদন : আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত “রেহানা মারিয়াম নূর” সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য অস্ট্রেলিয়ার “এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস”-এর ১৪ তম আসরে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরি হক বাঁধন। প্রথম কোনো বাংলাদেশি অভিনেত্রী হিসেবে এ অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেলেন তিনি। আজ অ্যাওয়ার্ডসের পুরস্কার কর্তৃপক্ষ মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে।
 
 
এ তালিকায় বাঁধনের প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্তিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস। মনোনয়ন পেয়ে  উচ্ছ্বাস প্রকাশ করেছেন  অভিনেত্রী  বাঁধন। তিনি বলেন, আমার জন্য এটা দারুণ খুশির ও গর্বের খবর। তবে আমি নই, এই মনোনয়ন মূলত নির্মাতা সাদের। কেননা তিনিই বাঁধনকে দেখিয়েছেন রেহানা মারিয়াম নূরের মাধ্যমে। সবাই আমার জন্য দোয়া করবেন যেনো আমাদের রেহানা মারিয়াম নুর জয়ী হয়।
 
 
প্রসঙ্গত, এ বছর ২৫টি দেশের ৩৮টি সিনেমা লড়ছে  অ্যাপসা পুরস্কারের জন্য। আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।  পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া ও ওশেনিয়া ঘিরে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চল। এই অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই ২০০৭ সাল থেকে পুরস্কারটি দেওয়া হচ্ছে। এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।