• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  নিউইয়র্ক সময়: ১৪:৩৩    ঢাকা সময়: ০০:৩৩

নিজের বাল্যবিয়ে বন্ধ করতে বাবা-মায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ

দেশকণ্ঠ প্রতিবেদন : নিজের বাল্যবিয়ে ঠেকাতে থানায় গিয়ে মা-বাবার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে ভোলার লালমোহন উপজেলার এক মাদ্রাসাছাত্রী (১৪)। হাফসা আক্তার নামে ওই ছাত্রীকে না জানিয়ে তার মা-বাবা বিয়ের আয়োজন করেছিলেন। এতে রাজি না থাকায় চাপ প্রয়োগ করা হয় বলেও জানিয়েছে ওই ছাত্রী। 
 
বুধবার  (১৩ অক্টোবর) সকালে লালমোহন থানায় এমন অভিযোগ করে ওই কিশোরী। তার বাড়ি পৌরসভা এলাকায়। সে স্থানীয় সাফিয়া খানম বালিকা দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী। লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকসুদুর রহমান মুরাদ ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অভিযোগ পেয়ে ওই ছাত্রীর বাবা-মাকে ডেকে এনে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে পরিবারের লোকদের মুচলেকা নিয়ে ওই ছাত্রীকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি, ওই ছাত্রীর পড়াশোনার ক্ষেত্রে প্রয়োজন হলে তাকে সার্বিক সহযোগিতার আশ্বাসও দেন ওসি।
দেশকণ্ঠ/অআ

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।