• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  নিউইয়র্ক সময়: ২০:০৫    ঢাকা সময়: ০৬:০৫

ডিজেলের দাম বাড়লেও কৃষক তা পাবে ভর্তুকিতে: প্রধানমন্ত্রী

দেশকণ্ঠ প্রতিবেদন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডিজেলের দাম বাড়লেও দেশের কৃষকরা তা ভর্তুকি মূল্যে পাবেন। অর্থাৎ বর্ধিত দামে কৃষককে ডিজেল কিনতে হবে না। আজ বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন তিনি।
 
শেখ হাসিনা বলেন, অনেকেই ডিজেলের দাম বৃদ্ধির কারণে ক্ষোভ জানাচ্ছেন। কিন্তু আপনারা বলুন সরকারের আয়টা আসবে কোথা থেকে? আমাদের আয়ের উৎস কী? দাম বৃদ্ধির সময়ে বিদেশে ছিলাম বলে যোগাযোগ ছিল না তা কিন্তু না। আমার সাথে আলোচনা করেই দাম যৌক্তিক পর্যায়ে নেওয়া হয়েছে। করোনা মহামারীর পরে বিশ্বের অনেক দেশে খাদ্য নিয়ে হাহাকার রয়েছে, আমাদের দেশে কিন্তু তেমনটা হয়নি। 
 
সম্প্রতি গ্লাসগোতে জলবায়ু সম্মেলনে যোগদানের পাশাপাশি যুক্তরাজ্য ও ফ্রান্সে দুই সপ্তাহের সরকারি সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফর সম্পর্কে অবহিত করতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা। সেখানে এক প্রশ্নের জবাবে ডিজেলের প্রসঙ্গে কথা বলেন তিনি। 
 
প্রধানমন্ত্রী আরো বলেন, আমাদের প্রাকৃতিক সম্পদ আর কী আছে বলেন? গ্যাসে দেশ নাকি ভাসে। তাই গ্যাস বিক্রি করতে হবে। আমি সেটা করতে চাইনি। গ্যাস বিক্রিতে রাজি হইনি বলে সেবার ক্ষমতায় আসতে পারিনি। আপনারা ভর্তুকির কথা বলছেন। তাহলে বাজেটের সব টাকা ভর্তুকিতেই দিয়ে দিই? এরপরে দেশের কিন্তু আর উন্নতি হবে না। কারণ উন্নয়নের সব টাকা চলে যাবে ভর্তুকিতে।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
AD by Deshkontho
AD by Deshkontho
আরও সংবাদ
×

আমাদের কথা: ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী অনলাইন মিডিয়া। গতি ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে মানুষও তথ্যানুসন্ধানে নির্ভরযোগ্য মাধ্যম হিসেবে বেছে নিয়েছে অনলাইন। যতই দিন যাচ্ছে, অনলাইন মিডিয়ার সঙ্গে মানুষের সর্ম্পক তত নিবিড় হচ্ছে। দেশ, রাষ্ট্র, সীমান্ত, স্থল-জল, আকাশপথ ছাড়িয়ে যেকোনো স্থান থেকে ‘অনলাইন মিডিয়া’ এখন আর আলাদা কিছু নয়। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক, তা আর অজানা থাকছে না। বলা যায় অনলাইন নেটওয়ার্ক এক অবিচ্ছিন্ন মিডিয়া ভুবন গড়ে তুলে এগিয়ে নিচ্ছে মানব সভ্যতার জয়যাত্রাকে। আমরা সেই পথের সারথি হতে চাই। ‘দেশকণ্ঠ’ সংবাদ পরিবেশনে পেশাদারিত্বকে সমধিক গুরুত্ব দিয়ে কাজ করতে বদ্ধপরির। আমাদের সংবাদের প্রধান ফোকাস পয়েন্ট সারাবিশ্বের বাঙালির যাপিত জীবনের চালচিত্র। বাংলাদেশ যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক পরিমণ্ডলের সংবাদও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা একঝাক ঋদ্ধ মিডিয়া প্রতিনিধি যুক্ত থাকছি দেশকণ্ঠের সঙ্গে।